কলম্বো, অনলাইন আর্থিক কেলেঙ্কারিতে জড়িত একটি গ্রুপের অন্তত 60 জন ভারতীয় নাগরিককে শ্রীলঙ্কার অপরাধ তদন্ত বিভাগ গ্রেপ্তার করেছে।

বৃহস্পতিবার তাদের কলম্বো শহরতলির মাদিওয়েলা ও বাত্তারামুল্লা এবং পশ্চিম উপকূলীয় শহর নেগম্বো থেকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের মুখপাত্র এসএসপি নিহাল থালডুয়ার মতে, সিআইডি এই উল্লিখিত এলাকায় একযোগে অভিযান পরিচালনা করে, যার ফলে 135টি মোবাইল ফোন এবং 57টি ল্যাপটপ বাজেয়াপ্ত করা হয়।

এই ক্র্যাকডাউনটি এমন একজন ভুক্তভোগীর অভিযোগ অনুসরণ করে যাকে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে প্রলোভন দিয়ে সোশ্যাল মিডিয়া ইন্টারঅ্যাকশনের জন্য নগদ অর্থের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল।

আরও তদন্তে এমন একটি স্কিম প্রকাশ করা হয়েছে যেখানে প্রাথমিক অর্থপ্রদানের পরে ভুক্তভোগীদের আমানত করতে বাধ্য করা হয়েছিল। ডেইলি মিরর লঙ্কা সংবাদপত্র জানিয়েছে, পেরাদেনিয়ায়, পিতা-পুত্র জুটি প্রতারকদের সহায়তা করার কথা স্বীকার করেছে।

নেগম্বোতে একটি বিলাসবহুল বাড়িতে অভিযানের সময় উন্মোচিত মূল প্রমাণগুলি 13 সন্দেহভাজনদের প্রাথমিক গ্রেপ্তার এবং 57টি ফোন এবং কম্পিউটার বাজেয়াপ্ত করেছে৷

নেগম্বোতে পরবর্তী অভিযানের ফলে 19 জন অতিরিক্ত গ্রেপ্তার হয়েছিল, যা দুবাই এবং আফগানিস্তানের আন্তর্জাতিক লিঙ্কগুলিকে প্রকাশ করে। নিহতদের মধ্যে স্থানীয় এবং বিদেশী উভয়ই অন্তর্ভুক্ত রয়েছে, প্রতিবেদনে যোগ করা হয়েছে।

সন্দেহ করা হচ্ছে যে তারা আর্থিক জালিয়াতি, অবৈধ বাজি এবং জুয়ার বিভিন্ন কার্যকলাপের সাথে জড়িত ছিল।