মুম্বাই: ইলেকট্রিক টু-হুইলার এবং থ্রি-হুইলার ব্যাটারি সোয়াপিং নেটওয়ার্ক অপারেটর ব্যাটারি স্মার্ট সোমবার বলেছে যে এটি ই-মুদি এবং তাত্ক্ষণিক বাণিজ্য পরিষেবা প্ল্যাটফর্ম Zepto-এর সাথে অংশীদারিত্ব করেছে, যার অধীনে এটি ডেলিভারি অংশীদারদের 1,000 টিরও বেশি ব্যাটারিতে অ্যাক্সেস সরবরাহ করবে। বিনিময় সুবিধা।

ব্যাটারি স্মার্ট বলেছে যে এই টাই-আপটি 30টিরও বেশি শহরে Zepto-এর দুই মিনিটের ব্যাটারি অদলবদল করতে সক্ষম করবে, পাশাপাশি এটি FY25-এর মধ্যে 10,000টি নতুন বৈদ্যুতিক গাড়ি (EVs) স্থাপন করতে সাহায্য করবে৷

“আমরা সবুজ শেষ-মাইল ডেলিভারি সক্ষম করতে এবং বৈদ্যুতিক গতিশীলতা গ্রহণের জন্য আরও বিতরণ অংশীদারদের ক্ষমতায়নের জন্য Zepto-এর সাথে অংশীদারিত্ব করেছি। গত এক বছরে Zepto-এর প্রবৃদ্ধি উল্লেখযোগ্য ছিল, এবং এখন, আমাদের ক্রমবর্ধমান সোয়াপ স্টেশনগুলির সাথে নেটওয়ার্ক অ্যাক্সেসের সাথে, আমরা আমাদের ফ্লিটগুলিতে আরও ইভি মোতায়েন করার মাধ্যমে এই স্কেলটি আরও দেখতে আশা করি," বলেছেন যোগীরাজ গগিয়া, সিনিয়র ডিরেক্টর ব্যাটারি স্মার্ট-এ অংশীদারিত্ব এবং ফ্লিট ব্যবসা।

এই অংশীদারিত্বের মাধ্যমে, ব্যাটারি স্মার্ট এবং জেপ্টো বিদ্যমান এবং নতুন ডেলিভারি অংশীদারদের জন্য ইভিতে একটি নিরবিচ্ছিন্ন পরিবর্তনের সুবিধা দেবে, যারা ব্যাটারি ছাড়াই একটি ইভি কেনার জন্য এবং নেটওয়ার্ক অপারেটরদের ব্যাটারির ব্যবহারে জড়িত কম মূলধন ব্যয়ের সুবিধা নিতে পারে। ব্যাটারি স্মার্ট বলেছে।

বর্তমানে, কোম্পানির মতে, দেশের শেষ-মাইল ডেলিভারি বাজারে EVs-এর 20 শতাংশ শেয়ার রয়েছে, এটি একটি প্রবণতা যা 2030 সালের মধ্যে দেশের যানবাহনের বহরের 30 শতাংশ বিদ্যুতায়ন অর্জনের সরকারের লক্ষ্যের সাথে সামঞ্জস্যপূর্ণ।

“ব্যাটারি স্মার্টের সাথে আমাদের সহযোগিতা আমাদের দেশের ব্যাটারি সোয়াপিং স্টেশনগুলির বৃহত্তম নেটওয়ার্কে অ্যাক্সেস দেয়, এটি নিশ্চিত করে যে আমাদের ডেলিভারি পার্টনাররা সবসময় শূন্য অপেক্ষার সময় সহ একটি সোয়াপ স্টেশনের কাছাকাছি থাকে৷ এটি অংশীদারদের সময় বাঁচাতে সাহায্য করে, "এটি আরও ডেলিভারি সম্পন্ন করতেও সাহায্য করবে।" এবং শেষ পর্যন্ত তাদের আয় বাড়বে, ”বলেছেন বিকাশ শর্মা, সিওও, জেপ্টো।