মস্কো [রাশিয়া], আবদুল্লাহ বিন তৌক আল মারি, অর্থনীতি মন্ত্রী এবং এমিরেটস ট্যুরিজম কাউন্সিলের চেয়ারম্যান, মস্কোতে ব্রিকস পর্যটন মন্ত্রীদের বৈঠকে সংযুক্ত আরব আমিরাতের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

বৈঠকটি রাশিয়ান ফেডারেশনের সভাপতিত্বে ছিল, যেটি "শুধু বৈশ্বিক উন্নয়ন ও নিরাপত্তার জন্য বহুপক্ষীয়তাকে শক্তিশালী করা" থিমের অধীনে BRICS 2024-এর সভাপতিত্ব করে।

বৈঠকটি টেকসই পর্যটন উন্নয়ন এবং বিভিন্ন পর্যটন সুযোগ অন্বেষণে সহায়তার জন্য ব্রিকস সদস্য দেশগুলির মধ্যে যৌথ সহযোগিতা বৃদ্ধির উপর দৃষ্টি নিবদ্ধ করে।

আবদুল্লাহ বিন তৌক ব্রিকস দেশগুলির সাথে পর্যটন সহযোগিতা বাড়ানোর জন্য তার বিজ্ঞ নেতৃত্বের নির্দেশনায় সংযুক্ত আরব আমিরাতের প্রতিশ্রুতি তুলে ধরেন। তিনি টেকসই পর্যটন অংশীদারিত্বের জন্য নতুন পথ খোলার গুরুত্বের ওপর জোর দেন যা অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়ায়, সাংস্কৃতিক বিনিময়কে উৎসাহিত করে এবং সংযুক্ত আরব আমিরাতকে "উই দ্য ইউএই 2031" ভিশনের সাথে সারিবদ্ধভাবে একটি নেতৃস্থানীয় বৈশ্বিক পর্যটন গন্তব্য হিসেবে অবস্থান করে।

"আমরা একটি স্থিতিস্থাপক এবং টেকসই পর্যটন খাত বিকাশের জন্য আমাদের BRICS অংশীদারদের সাথে কাজ করার জন্য নিবেদিত," বিন তৌক বলেছেন। "এর মধ্যে রয়েছে বিমান সংযোগ এবং অবকাঠামোর উন্নতি, সংযুক্ত আরব আমিরাত এবং ব্রিকস দেশগুলির কৌশলগত অবস্থানগুলিকে ব্যবহার করা, বিভিন্ন পর্যটন খাতে ডিজিটাল রূপান্তর এবং প্রযুক্তি গ্রহণ করা এবং ভ্রমণের সুবিধার্থে এবং সদস্য রাষ্ট্রগুলির মধ্যে পর্যটন প্রবাহ বাড়ানোর জন্য সর্বোত্তম অনুশীলনগুলি ভাগ করে নেওয়া।"

তিনি ব্রিকস সদস্যদের সাথে টেকসই পর্যটনের অগ্রগতির জন্য সংযুক্ত আরব আমিরাতের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন এবং এই লক্ষ্য অর্জনের জন্য প্রয়োজনীয় সকল সহায়তা প্রদান করেন। "সংযুক্ত আরব আমিরাত টেকসই পর্যটন পরিমাপ কাঠামো বাস্তবায়নের জন্য জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার সাথে সক্রিয়ভাবে সহযোগিতা করছে," তিনি যোগ করেছেন।