আবুধাবি [ইউএই], আহত ফিলিস্তিনি শিশু এবং ক্যান্সার রোগীদের 18 তম দল এবং তাদের সাথে যারা, 1,000 আহত শিশু এবং 1,000 জনকে চিকিৎসা প্রদানের জন্য রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের নির্দেশ অনুসারে আজ সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছে। সংযুক্ত আরব আমিরাতের হাসপাতালে গাজা স্ট্রিপ থেকে ক্যান্সার রোগীদের।

সুলতান মোহাম্মদ আল শামসি, পররাষ্ট্র মন্ত্রণালয়ের উন্নয়ন বিষয়ক ও আন্তর্জাতিক সংস্থার সহকারী পররাষ্ট্র মন্ত্রী, গাজা থেকে ফিলিস্তিনিদের যে মানবিক যন্ত্রণার সম্মুখীন হচ্ছেন তা দূর করতে তাদের চিকিৎসা চিকিৎসা ও স্বাস্থ্যসেবা প্রদানের জন্য সংযুক্ত আরব আমিরাতের প্রতিশ্রুতির উপর জোর দিয়েছেন।

তিনি উল্লেখ করেছেন যে স্বাস্থ্যসেবার ক্ষেত্রে সব ধরনের সহায়তা প্রদানের জন্য বিজ্ঞ নেতৃত্বের নির্দেশাবলী এই কাঠামোর মধ্যে এসেছে, বিশেষ করে স্ট্রিপে স্বাস্থ্য পরিষেবা সম্পূর্ণভাবে ভেঙে পড়ার সাথে।

তিনি আহতদের স্থানান্তর সহজতর করার জন্য এবং আল আরিশে উপস্থিত সংযুক্ত আরব আমিরাতের দলগুলিকে সব ধরনের সহায়তা প্রদানের জন্য ভ্রাতৃপ্রতিম আরব প্রজাতন্ত্র মিশরের কর্তৃপক্ষ, কর্মকর্তা এবং দলের প্রচেষ্টার মূল্যায়ন করেছেন।

আল আরিশ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জায়েদ আন্তর্জাতিক বিমানবন্দরে ইতিহাদ এয়ারওয়েজের ফ্লাইট পৌঁছানোর পর, চিকিৎসা দলগুলি দ্রুত আহতদের এবং যাদের তাৎক্ষণিক যত্নের প্রয়োজন তাদের চিকিৎসার জন্য হাসপাতালে স্থানান্তরিত করে।

এই উদ্যোগটি ফিলিস্তিনের ভ্রাতৃপ্রতিম জনগণকে সহায়তা করার জন্য এবং গাজা উপত্যকার মানবিক পরিস্থিতির প্রতিক্রিয়া বাড়াতে বিভিন্ন স্তরে সংযুক্ত আরব আমিরাতের চলমান প্রচেষ্টার অংশ।