এসএমপিএল

আহমেদাবাদ (গুজরাট) [ভারত], 12 জুন: প্রয়াত ব্যবসায়ী এবং সমাজসেবী শ্রী নীলেশভাই প্যাটেলের স্মরণে প্রতিষ্ঠিত "শ্রী নীলেশ কে প্যাটেল গার্ল চাইল্ড স্কলারশিপ" প্রোগ্রামটি গর্বিতভাবে অর্থনৈতিকভাবে দুর্বল অংশ থেকে 57 জন ব্যতিক্রমী মেয়েকে প্রাপক হিসাবে নির্বাচন করার ঘোষণা দেয়। এই মর্যাদাপূর্ণ বৃত্তির. শিক্ষার মাধ্যমে সুবিধাবঞ্চিত মেয়েদের ক্ষমতায়নের জন্য নিবেদিত, বৃত্তি এই যোগ্য তরুণ মহিলাদের জন্য গুরুত্বপূর্ণ সহায়তা প্রদান করে।

COVID-19 মহামারী দ্বারা উত্থাপিত অভূতপূর্ব চ্যালেঞ্জের প্রতিক্রিয়ায়, শ্রী নীলেশ কে প্যাটেল গার্ল চাইল্ড স্কলারশিপ প্রোগ্রাম অর্থনৈতিকভাবে দুর্বল পটভূমির বেশ কয়েকটি অল্পবয়সী মেয়ের জন্য আশার আলো এবং সুযোগের আলোকে উজ্জ্বল করেছে। এখন দ্বিতীয় বছরে, স্কলারশিপ উদ্যোগটি 57 জন মেধাবী মেয়েকে ব্যাপক শিক্ষাগত সহায়তা থেকে উপকৃত করার জন্য বেছে নিয়েছে, যার মধ্যে তাদের বার্ষিক স্কুল ফি-এর পরিমাণ রুপি। শিশু প্রতি 15,000। এই প্রোগ্রামটি যোগ্য মেয়েদের শিক্ষাগত যাত্রা যাতে নিরবচ্ছিন্ন থাকে তা নিশ্চিত করার জন্য নিবেদিত, উচ্চ শিক্ষার জন্য তাদের আকাঙ্ক্ষা এবং একটি প্রতিশ্রুতিশীল আগামীকাল অনুসরণ করতে তাদের ক্ষমতায়ন করে।

শ্রী নীলেশভাই প্যাটেলের দূরদর্শী নেতৃত্ব এবং সামাজিক দায়বদ্ধতার প্রতিশ্রুতি এই বৃত্তি কর্মসূচির স্থায়ী প্রভাবে প্রতিফলিত হয়। আর্থিক সহায়তা, পরামর্শদান এবং নির্দেশিকা প্রদানের মাধ্যমে, প্রোগ্রামটি অল্পবয়সী মেয়েদেরকে বাধা অতিক্রম করতে এবং একাডেমিক শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য ক্ষমতায়ন করতে চায়।

আবেদনকারীদের একটি শক্তিশালী একাডেমিক রেকর্ড, কাজের নীতি, এবং রুপি-এর কম পারিবারিক আয় প্রদর্শন করতে হবে। বছরে ১ লাখ টাকা। উপরন্তু, কোভিড -19 মহামারীর কারণে যে মেয়েরা তাদের পিতাকে হারিয়েছে তারা যোগ্য ছিল। মেয়েদের শিক্ষার জন্য নিবেদিত অলাভজনক সংস্থাগুলির বিশেষজ্ঞদের একটি প্যানেল দ্বারা পর্যালোচনা করা আবেদনগুলি সহ 400 টিরও বেশি মেয়ে বৃত্তির জন্য আবেদন করেছে৷ বিশিষ্ট সাংবাদিক এবং বিশেষজ্ঞদের একটি প্যানেল দ্বারা তত্ত্বাবধানে বৃত্তি প্রোগ্রামের জন্য নির্বাচন প্রক্রিয়া ন্যায্যতা এবং স্বচ্ছতা নিশ্চিত করে। উত্তম শর্মা, হিউম্যান কাইন্ড এবং কর্ম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, বাছাই প্রক্রিয়ার নেতৃত্ব দেন, নিশ্চিত করেন যে প্রতিটি সুবিধাভোগীকে যোগ্যতা এবং প্রয়োজনের ভিত্তিতে বেছে নেওয়া হয়েছে।

"মেয়েদের শিক্ষিত করা শুধুমাত্র ব্যক্তিদের ক্ষমতায়নের জন্য নয়; এটি শক্তিশালী পরিবার, সম্প্রদায় এবং অর্থনীতি গড়ে তোলার বিষয়ে। মেয়েদের শিক্ষার প্রচার এবং সমাজে সমতা বৃদ্ধিতে তাদের অটল প্রতিশ্রুতি।" মন্তব্য করেন উত্তম শর্মা।

"আমি শ্রী নীলেশ কে প্যাটেল গার্ল চাইল্ড স্কলারশিপের জন্য অত্যন্ত কৃতজ্ঞ। এটি শুধুমাত্র আমার পরিবারের আর্থিক বোঝাই কমিয়ে দেয়নি বরং আমাকে সীমাবদ্ধতা ছাড়াই আমার স্বপ্নগুলিকে অনুসরণ করার সুযোগ দিয়েছে। এই সমর্থনের মাধ্যমে, আমি আমার শিক্ষার উপর আন্তরিকভাবে মনোনিবেশ করতে পারি। এবং স্কলারশিপ আমাকে আমার স্বপ্নগুলোকে বাস্তবে পরিণত করতে সাহায্য করেছে।" বলেন, ব্রিসা হিতেশ প্যাটেল নামের এক ছাত্রীকে স্কলারশিপের জন্য নির্বাচিত করা হয়েছে।

"কোভিড -19 মহামারী চলাকালীন আমার বাবাকে হারানো ছিল বিধ্বংসী, এবং আমি আশঙ্কা করছিলাম যে আর্থিক সীমাবদ্ধতার কারণে আমার শিক্ষার সাথে আপস করা হবে। যাইহোক, এই বৃত্তি প্রাপ্তি আমার আশা এবং সংকল্পকে নতুন করে তুলেছে। আমি এই বৃত্তি তৈরির সাথে জড়িত সকলের প্রতি গভীরভাবে কৃতজ্ঞ। সম্ভব। বললেন আরেক ছাত্র আরভি কীর্তিভাই প্যাটেল।

যেহেতু শ্রী নীলেশ কে প্যাটেল গার্ল চাইল্ড স্কলারশিপ প্রোগ্রাম তার নাগাল এবং প্রভাবকে প্রসারিত করে চলেছে, এটি জীবনকে রূপান্তরিত করতে এবং সম্প্রদায়ের উন্নতির জন্য শিক্ষার স্থায়ী শক্তির প্রমাণ হিসাবে কাজ করে। মেয়েদের শিক্ষায় বিনিয়োগ করে, এটি সবার জন্য একটি উজ্জ্বল এবং আরও ন্যায়সঙ্গত ভবিষ্যতের পথ প্রশস্ত করে।

আরও তথ্যের জন্য +91 9898400312 এ যোগাযোগ করুন বা https://nileshkpatel.com/ দেখুন