শিলং, উত্তর-পূর্ব অঞ্চলের উন্নয়ন মন্ত্রী (MDoNER) এবং যোগাযোগ জ্যোতিরাদিত্য এম সিন্ধিয়া শুক্রবার থেকে মেঘালয় এবং আসামে দুই দিনের সফরে যাবেন, কর্মকর্তারা জানিয়েছেন।

তার সফরের সময়, মন্ত্রী এখানে NEC সচিবালয়ে একটি পর্যালোচনা সভায় সভাপতিত্ব করবেন, বিভিন্ন আঞ্চলিক প্রকল্প এবং উদ্যোগের অগ্রগতি মূল্যায়ন করতে MDoNER, NEC এবং রাজ্য সরকারের কর্মকর্তাদের একত্রিত করবেন। DoNER মন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটিই হবে উত্তর-পূর্বাঞ্চলে তার প্রথম সফর।

এই সফরের একটি উল্লেখযোগ্য দিক হবে NEC Vision 2047-এর উপর একটি উপস্থাপনা এবং NERACE অ্যাপ চালু করা, যা একজন সিনিয়র কর্মকর্তার দ্বারা হাইলাইট করা হয়েছে।

NERACE অ্যাপটি একটি ইউনিফাইড ডিজিটাল প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে যা কৃষকদের বৈশ্বিক বাজারের সাথে সংযুক্ত করতে, সরাসরি লেনদেন এবং মূল্য আলোচনার সুবিধা প্রদান করে। এটি একটি বহুভাষিক হেল্পলাইন (ইংরেজি, হিন্দি, অসমীয়া, বাংলা, নেপালি, খাসি, মিজো এবং মণিপুরি) অন্তর্ভুক্ত করে এবং কৃষক এবং বিক্রেতাদের একীভূত করে, যার ফলে উত্তর-পূর্ব ভারত জুড়ে কৃষি সংযোগ বৃদ্ধি পায়।

তার সফরের আগে, সিন্ধিয়া মেঘালয় এবং আসামের মানুষের সাথে তার উত্তেজনা ভাগ করে নিয়েছিলেন। "আমি সুন্দর রাজ্যগুলি পরিদর্শন করতে পেরে আনন্দিত - মেঘালয় এবং আসাম এবং আমাদের উন্নয়ন প্রকল্পগুলির অগ্রগতি প্রত্যক্ষ করছি৷ আমাদের দৃষ্টিভঙ্গি হল একটি প্রাণবন্ত এবং সমৃদ্ধ উত্তর পূর্ব তৈরি করা এবং একটি ভিক্ষিত ভারত গড়তে জাতির লক্ষ্যে অবদান রাখা," তিনি বলেছিলেন৷