1911 সালে প্রথম শিখ বসতি স্থাপনকারীদের সময় থেকে 1950 এর দশকে শিখদের উল্লেখযোগ্য স্থানান্তর পর্যন্ত, তিনি বলেছিলেন যে শিখরা চতুর্থ বৃহত্তম ধর্মীয় গোষ্ঠী হওয়ার জন্য যুক্তরাজ্যে জীবনের বিভিন্ন ক্ষেত্রে অপরিসীম অবদান রেখেছে।

"বিশ্বব্যাপী শিখ সম্প্রদায়ের জন্য এটি অত্যন্ত গর্বের একটি উৎস যে সম্প্রদায় থেকে 10 জন সদস্য এমপি নির্বাচিত হয়েছেন। আমি তানমনজিৎ সিং ধেসি, প্রীত কৌর গিল, কিরিথ এন্টউইসল, গুরিন্দর সিং জোসান, জাস আটওয়াল, ড. জীবন সন্ধির, ওয়ারিন্দর জাস, সতভীর কৌর, হারপ্রীত কৌর উৎপল এবং সোনিয়া কৌর কুমার যুক্তরাজ্যের সাম্প্রতিক নির্বাচনে দুর্দান্ত বিজয় নিবন্ধনের জন্য,” তিনি বলেছিলেন।

বাদল বলেছিলেন যে আদেশটি শিখ এমপিদের সম্প্রদায় সম্পর্কে সচেতনতা তৈরি করার এবং সম্প্রদায়ের সদস্যদের বিরুদ্ধে ঘৃণামূলক অপরাধ সম্পূর্ণ বন্ধ করার সুযোগ দিয়েছে।

তিনি বলেছিলেন যে ইউকে জাতীয় শিখ সচেতনতা এবং ঐতিহ্য মাস পালন সহ বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছে, শিখ ধর্ম সম্পর্কে বিশ্বব্যাপী মানুষকে সংবেদনশীল করার জন্য আরও কিছু করা দরকার।

"এটি জনসাধারণের সংলাপের মাধ্যমে এবং শিখ ধর্মের পাশাপাশি এর নীতিগুলি সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়া যেতে পারে," তিনি বলেছিলেন।