আবুধাবি [UAE], শারজাহ বিমানবন্দর কর্তৃপক্ষ (SAA) এবং এয়ার আরাবিয়া শারজাহ বিমানবন্দরের মাধ্যমে যাত্রীদের জন্য সর্বশেষ সরাসরি ভ্রমণ গন্তব্যে গ্রীক রাজধানী, এথেন্সকে যুক্ত করার ঘোষণা দিয়েছে।

এই বিমান রুটের মধ্যে প্রথমটি চলতি সপ্তাহে শারজাহ থেকে এথেন্স আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত চালু করা হয়েছিল। নতুন রুটটি ভ্রমণ ও পর্যটন উত্সাহীদের সাপ্তাহিক 4টি ফ্লাইট করার অনুমতি দেবে, যা মঙ্গল, বৃহস্পতি, শুক্র এবং রবিবার পরিচালনা করবে, ভবিষ্যতে ফ্লাইটের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা নিয়ে।

উদ্বোধনী ফ্লাইট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শারজাহ বিমানবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান আলী সেলিম আল মিদফা, এয়ার এরাবিয়ার গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার আদেল আল আলি এবং সংযুক্ত আরব আমিরাতের হেলেনিক রিপাবলিকের রাষ্ট্রদূত আন্তোনিস আলেকজান্দ্রিডিস, এসএএ এবং একাধিক কর্মকর্তাসহ। এয়ার এরাবিয়া।

শারজাহ বিমানবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান আলী সেলিম আল মিদফা বলেছেন, "হেলেনিক রিপাবলিকের নতুন এয়ার রুটের সূচনা শারজাহ বিমানবন্দরের কৌশলগত উন্নয়ন ও সম্প্রসারণ পরিকল্পনার একটি উল্লেখযোগ্য সংযোজন। এতে আরো বেশি যাত্রীদের পছন্দের বৈশ্বিক গন্তব্যগুলি প্রদান করা জড়িত এবং সংযুক্ত আরব আমিরাত এবং হেলেনিক রিপাবলিকের মধ্যে ভ্রমণ এবং পণ্যসম্ভার খাতে ক্রমবর্ধমান চাহিদার সাথে সামঞ্জস্যপূর্ণ বিকল্পগুলি, বিশেষত অর্থনীতি, পর্যটনের সাথে সম্পর্কিত ক্ষেত্রে দুই দেশের মধ্যে পারস্পরিক সম্পর্কের শক্তি এবং বৈচিত্র্যের সাথে সারিবদ্ধ। বাণিজ্য, এবং অন্যান্য কার্যক্রম।"

এয়ার আরাবিয়ার গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার আদেল আল আলি মন্তব্য করেছেন, "এথেন্স হল শারজাহ থেকে আমাদের সম্প্রসারিত ইইউ নেটওয়ার্কের সর্বশেষ সংযোজন, মিলান এবং ক্রাকোতে যোগদান৷ এই নতুন রুটটি সংযুক্ত আরব আমিরাত এবং এর বাইরেও আমাদের গ্রাহকদের আরও বেশি সুযোগ প্রদান করে৷ আমাদের বিখ্যাত মূল্য-চালিত পরিষেবা সহ হেলেনিক রিপাবলিক আমাদের যাত্রীদের নির্বিঘ্ন, অ্যাক্সেসযোগ্য এবং সাশ্রয়ী মূল্যের সংযোগের বিকল্পগুলি অফার করার জন্য আমাদের প্রতিশ্রুতিকে পুনরুদ্ধার করে৷ এথেন্স।"