হায়দ্রাবাদ (তেলেঙ্গানা) [ভারত], তেলেঙ্গানা গঠন দিবস উপলক্ষে, বিআরএসের কার্যকরী সভাপতি কে টি রামা রাও বলেছেন যে রাজ্য গঠনের সংগ্রাম সফল হয়েছে কারণ তেলেঙ্গানা ভারতের অন্যতম প্রধান রাজ্যে পরিণত হয়েছে।

"10 বছর আগে তেলেঙ্গানা গঠিত হয়েছিল এবং আজ আমরা সফলভাবে 10 বছর পূর্ণ করেছি... আমরা খুশি যে এই রাজ্য গঠনের জন্য আমাদের সংগ্রাম সফল হয়েছে। রাজ্যটি দেশের অন্যতম প্রধান রাজ্যগুলির মধ্যে একটি," রামা রাও এএনআইকে জানিয়েছেন।

"আমরা তেলেঙ্গানা দশক উদযাপন করছি যারা সেখানে সংগ্রামে ছিলেন এবং তাদের জীবন দিয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে," তিনি যোগ করেছেন।

শনিবার, 2 শে জুন রাজ্য গঠন দিবস উপলক্ষে তেলেঙ্গানার জনগণকে তার আন্তরিক শুভেচ্ছা জানাতে, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেভান্থ রেড্ডি রাজ্যের জন্য সংগ্রামের সময় তাদের জীবন উৎসর্গকারী শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করেন।

তিনি সমস্ত কবি, শিল্পী, ছাত্র, শিক্ষক, কর্মচারী, বুদ্ধিজীবী, সাংবাদিক, আইনজীবী, শ্রমিক, কৃষক, মহিলা এবং রাজনৈতিক নেতাদের অভিনন্দন জানান, যারা বছরের পর বছর তেলঙ্গানা আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছিলেন।

তিনি বলেছিলেন যে রাজ্য সরকার জনগণের আশা ও আকাঙ্ক্ষার সাথে সুর মিলিয়ে তেলেঙ্গানাকে পুনর্গঠন করতে প্রতিশ্রুতিবদ্ধ।

মুখ্যমন্ত্রী তার ডেপুটি ভাট্টি বিক্রমার্কের সাথে শনিবার রাজভবনে রাজ্যের গভর্নর রাধাকৃষ্ণনের সাথে দেখা করেন এবং তাকে সরকারের 10 তম তেলেঙ্গানা রাজ্য গঠন দিবস উদযাপনে আমন্ত্রণ জানান।

রাজ্য সরকার গ্রাম পঞ্চায়েত থেকে মণ্ডল থেকে রাজ্য স্তরে জাতীয় পতাকা উত্তোলনের নির্দেশ জারি করেছে।

এর আগে, সিএম রেড্ডি কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর সাথে নয়াদিল্লিতে তার বাসভবনে সাক্ষাত করেছিলেন এবং তেলেঙ্গানা গঠন দিবসের দশকীয় উদযাপনে তাকে প্রধান অতিথি হওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন।

আধিকারিকদের মতে, সরকার হায়দ্রাবাদের ট্যাঙ্ক বুন্ডে একটি গ্র্যান্ড কার্নিভাল করবে।

এ উপলক্ষে লেজার শো ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। মুখ্যমন্ত্রী রেভান্থ রেড্ডি তেলেঙ্গানা রাজ্যের গান প্রকাশ করবেন এবং উদযাপনের দিন সেকেন্দ্রাবাদের প্যারেড গ্রাউন্ডে সমাবেশে ভাষণ দেবেন।