বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, লেবানিজ ও ইসরায়েলি বাহিনীর মধ্যে গুলি বিনিময় বৃদ্ধির পর বিশ্ব সংস্থা শুক্রবার ক্রমবর্ধমান উত্তেজনার কথা তুলে ধরেছে।

জাতিসংঘের সেক্রেটারি-জেনারেলের মুখপাত্রের কার্যালয় থেকে একটি নোট অনুসারে, বৃহস্পতিবার ঘটে যাওয়া শত্রুতার এই সাম্প্রতিক বৃদ্ধি, "পূর্ণ মাত্রার যুদ্ধের ঝুঁকি বাড়িয়ে তোলে"।

নোটটি সংযমের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিল, উল্লেখ করে, "বাড়তে পারে এবং অবশ্যই এড়াতে হবে। আমরা আবারও বলছি যে ভুল গণনার বিপদ যা হঠাৎ এবং বৃহত্তর উত্তেজনার দিকে পরিচালিত করে তা বাস্তব," এবং জোর দিয়েছিল যে "একটি রাজনৈতিক ও কূটনৈতিক সমাধান একমাত্র কার্যকর উপায়। এগিয়ে"

একই দিনে, লেবাননের জন্য জাতিসংঘের বিশেষ সমন্বয়কারী জেনিন হেনিস-প্লাসচের্ট, ব্লু লাইন বরাবর ডি-এস্কেলেশনের জরুরিতা নিয়ে আলোচনা করতে পার্লামেন্টের স্পিকার নাবিহ বেরি এবং প্রধানমন্ত্রী নাজিব মিকাতি সহ প্রধান লেবানিজ কর্মকর্তাদের সাথে নিযুক্ত হন।

জাতিসংঘের নোটে লেবাননে জাতিসংঘের অন্তর্বর্তী বাহিনী থেকে অবিলম্বে শত্রুতা বন্ধ করার জন্য এবং নিরাপত্তা পরিষদের প্রস্তাব 1701-এর প্রতি নতুন প্রতিশ্রুতির আহ্বান পুনর্ব্যক্ত করা হয়েছে, যা 2006 সালের আগস্টে গৃহীত হয়েছিল এক মাসের মারাত্মক যুদ্ধের পরপরই শত্রুতা সম্পূর্ণ বন্ধ করার জন্য। ইসরায়েল এবং হিজবুল্লাহ একটি ভঙ্গুর যুদ্ধবিরতির মাধ্যমে শেষ হয়েছে।