তিনি বাণিজ্য ও শিল্প মন্ত্রক দ্বারা প্রতিষ্ঠিত একটি স্বায়ত্তশাসিত সংস্থা কোয়ালিটি কাউন্সিল অফ ইন্ডিয়া (কিউসিআই) দ্বারা আয়োজিত ন্যাশনাল অ্যাক্রিডিটেশন বোর্ড ফর হসপিটালস অ্যান্ড হেলথ কেয়ার প্রোভাইডার (এনএবিএইচ) পেশেন্ট সেফটি কনফারেন্স (এনপিএসসি 2024) এ কথা বলছিলেন।

“রোগীর নিরাপত্তা স্বাস্থ্যসেবা প্রদানকারীদের দায়িত্ব অতিক্রম করে; এটি একটি বিশ্বব্যাপী উদ্দেশ্য হওয়া উচিত। আমাদের সিস্টেমগুলিকে অবশ্যই রোগীর সুরক্ষার জন্য সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে ডিজাইন করা উচিত, "নাড্ডা একটি ভিডিও বার্তার মাধ্যমে সমাবেশকে সম্বোধন করে বলেছিলেন।

রোগীর নিরাপত্তা এবং স্বাস্থ্যসেবার মান উন্নত করার লক্ষ্যে এই ইভেন্টটি হোয়াটসঅ্যাপে ই-মিত্র চ্যাটবট 24/7 এআই-চালিত টুলের মতো গুরুত্বপূর্ণ উদ্যোগগুলিও চালু করেছে এবং স্বীকৃতির প্রক্রিয়াগুলিকে স্ট্রীমলাইন করার জন্য NABH ওয়েবসাইটে; NABH মান এবং এন্ট্রি-লেভেল সার্টিফিকেশন প্রচারের জন্য মিত্র ফিজিক্যাল সেন্টারগুলি টিয়ার 2, টায়ার 3 শহর এবং গ্রামীণ এলাকায় ছোট হাসপাতালের জন্য সহায়তা তৈরি করে৷

স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনার জন্য ইন্টারেক্টিভ প্রশিক্ষণে সাহায্য করার জন্য NABH ই-স্কিলিং মডিউলও চালু করেছে।

“NABH পেশেন্ট সেফটি কনফারেন্স (NPSC 2024) আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চ্যাম্পিয়ান 'এক পৃথিবী, এক স্বাস্থ্য' এর দৃষ্টিভঙ্গির সাথে সারিবদ্ধ। ই-মিত্র চ্যাটবট, মিত্র ফিজিক্যাল সেন্টার, এবং ই-স্কিলিং মডিউল, ইত্যাদির মত উদ্যোগগুলি, যা আজ সম্মেলনে চালু করা হয়েছে, ভারতীয় স্বাস্থ্যসেবাকে আরও দক্ষ, স্বচ্ছ এবং রোগীকেন্দ্রিক করে তুলবে," বলেছেন QCI চেয়ারপারসন Jaxay Shah।

“এই প্রচেষ্টাগুলি রোগীর নিরাপত্তাকে আরও জোরদার করতে এবং যত্নের মান উন্নত করতে বিশেষ করে তৃণমূল স্তরে 2 এবং টিয়ার 3 শহর ও গ্রামে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে৷ একসাথে, আমরা নিশ্চিত করছি যে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা সবার জন্য বাস্তবে পরিণত হয়, এক সময়ে একটি হাসপাতালে,” তিনি যোগ করেন।

প্রতি বছর 17 সেপ্টেম্বর বিশ্ব রোগীর নিরাপত্তা দিবস পালন করা হয়। 2024-এর থিম হল রোগীর নিরাপত্তার জন্য রোগ নির্ণয়ের উন্নতির উপর দৃষ্টি নিবদ্ধ করা, স্লোগানটি ব্যবহার করে "এটি ঠিক করুন, এটি নিরাপদ করুন!" এটি হাইলাইট করে যে সঠিক এবং সময়মত রোগ নির্ণয় রোগীর নিরাপত্তার উন্নতির জন্য গুরুত্বপূর্ণ।