নয়াদিল্লি, সংসদীয় বিষয়ক মন্ত্রী কিরেন রিজিজু বুধবার সংসদের উভয় কক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বক্তৃতাকে ইচ্ছাকৃতভাবে ব্যাহত করার জন্য বিরোধী কংগ্রেসের নেতৃত্বাধীন ভারত ব্লকের নিন্দা করেছেন।

এখানে একটি সংবাদ সম্মেলনে ভাষণ দিতে গিয়ে রিজিজু বলেছিলেন যে কংগ্রেস এবং অন্যান্য বিরোধী দলগুলিকে রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাবের আলোচনার সময় সমস্ত বিষয় উত্থাপন করার জন্য পর্যাপ্ত সময় বরাদ্দ করা হয়েছিল এবং তবুও তারা সংসদের উভয় কক্ষে প্রধানমন্ত্রীর উত্তরকে ব্যাহত করতে বেছে নিয়েছিল। .

মঙ্গলবার লোকসভায় বিতর্কের দুই ঘণ্টার বেশি সময় ধরে প্রধানমন্ত্রীর উত্তর জুড়ে বিরোধীরা উত্তেজিত হয়ে স্লোগান দেওয়ার সময় রিজিজুর মন্তব্য এসেছিল। অনুরূপ দৃশ্য রাজ্যসভায় প্রত্যক্ষ করা হয়েছিল, যেখানে বিরোধী সদস্যরা সংক্ষিপ্ত প্রতিবাদ এবং স্লোগানের পরে হাউস থেকে ওয়াক আউট করেন।

রিজিজু বলেন, "বক্তৃতা চলাকালীন কিছু বাধা ঠিক আছে কিন্তু স্লোগান তুলে প্রধানমন্ত্রীর পুরো দুই ঘণ্টার বক্তৃতায় ব্যাঘাত ঘটানো নিশ্চিতভাবেই করা হয়নি। এমনটা কখনো হয়নি," বলেছেন রিজিজু।

মন্ত্রী বলেন, সরকার কখনই সংসদের কার্যক্রম স্থগিত করার কংগ্রেসের কৌশলকে সফল হতে দেবে না। তিনি বলেন, আমরা নিয়ম অনুযায়ী হাউস পরিচালনা চালিয়ে যাব।

রিজিজু বলেছিলেন যে সংসদের পরবর্তী অধিবেশন, জুলাইয়ের শেষ সপ্তাহে শুরু হবে, এটি একটি নতুন অধিবেশন হবে যখন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন সাধারণ বাজেট পেশ করবেন।

"আমাদের একটি নতুন অধিবেশন ডাকতে হবে। বর্তমান অধিবেশনটি স্থগিত করা হবে এবং মন্ত্রিসভা শীঘ্রই নতুন অধিবেশনের তারিখ সম্পর্কে সিদ্ধান্ত নেবে," বলেছেন মন্ত্রী।

রিজিজু বলেছিলেন যে লোকসভার সাতটি বৈঠক হয়েছে এবং শুক্রবার ওয়াশআউট হওয়া সত্ত্বেও 103 শতাংশ উত্পাদনশীলতা নিবন্ধিত হয়েছে। রাজ্যসভার পাঁচটি বৈঠক ছিল এবং 100 শতাংশের বেশি উত্পাদনশীলতা নিবন্ধিত হয়েছিল।

তিনি বলেন, ব্যক্তিগত পর্যায়ে সরকার ও বিরোধী দলের মধ্যে কোনো সমস্যা নেই এবং ফ্লোর সমন্বয়ের জন্য তিনি তাদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখবেন।

একই সময়ে, রিজিজু বলেছিলেন যে বিরোধীদের উচিত জনগণের ম্যান্ডেট মেনে নেওয়া যারা প্রধানমন্ত্রী মোদিকে টানা তৃতীয় মেয়াদের জন্য পুনরায় নির্বাচিত করেছেন।