ফায়ার রেসকিউ ভিক্টোরিয়া জানিয়েছে যে ক্রুরা স্থানীয় সময় আনুমানিক 11.20 টায় সোয়ান ড্রাইভে পৌঁছেছিল, ডেরিমুটে একটি "উল্লেখযোগ্য কারখানায় আগুন" প্রতিক্রিয়া জানায়, সিনহুয়া সংবাদ সংস্থার প্রতিবেদনে।

"বিশেষজ্ঞ যন্ত্রপাতি ঘটনাস্থলে রয়েছে, বিমানের যন্ত্রপাতি সহ। অ্যালবিয়ন, ব্রেব্রুক, ব্রুকলিন, ডেরিমুট, ল্যাভারটন নর্থ, সানশাইন, সানশাইন ওয়েস্ট, টটেনহ্যাম এবং ট্রুগানিনার জন্য একটি সম্প্রদায় পরামর্শ সতর্কতা জারি করা হয়েছে," ফায়ার কর্তৃপক্ষ উল্লেখ করেছে।

প্রভাবিত অঞ্চলগুলির জন্য একটি "ওয়াচ অ্যান্ড অ্যাক্ট" সতর্কতা জারি রয়েছে, বাসিন্দাদের অবিলম্বে বাড়ির ভিতরে আশ্রয় নেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে, কারণ বাতাস "ডেরিমুট জুড়ে পূর্ব দিকে বিষাক্ত ধোঁয়া" বইছে।

বর্তমান পর্যায়ে আগুন নেভাতে ঘটনাস্থলে অতিরিক্ত যন্ত্রপাতি মোতায়েন করা হচ্ছে।

ভিক্টোরিয়া পুলিশের একজন মুখপাত্র সিনহুয়াকে নিশ্চিত করেছেন, "কোনও আহত হওয়ার খবর পাওয়া যায়নি এবং এটি বিশ্বাস করা হচ্ছে যে প্রাঙ্গনের ভিতরে থাকা সবাই নিরাপদে সরিয়ে নিয়েছে।"

"সোয়ান ড্রাইভ বন্ধ থাকার পাশাপাশি নিরাপত্তার জন্য হরিণ পার্ক বাইপাসে পশ্চিমগামী যান চলাচল বন্ধ থাকায় কিছু সময়ের জন্য এই এলাকায় ট্র্যাফিক প্রভাবিত হবে বলে আশা করা হচ্ছে," মুখপাত্র যোগ করেছেন৷

মেলবোর্নের কেন্দ্রীয় ব্যবসায়িক জেলা থেকে প্রায় 17 কিলোমিটার পশ্চিমে অবস্থিত, ডেরিমুট 8,000-এরও বেশি বাসিন্দার আবাসস্থল, শহরতলির সোয়ান ড্রাইভ বেশ কয়েকটি বিতরণ কেন্দ্র এবং গুদামগুলিকে সংযুক্ত করেছে।