কিয়েভ [ইউক্রেন], ক্রমাগত উত্তেজনার মধ্যে, রাশিয়া এবং ইউক্রেন রাতারাতি বিমান হামলা চালিয়েছে, যার ফলে উভয় পক্ষের হতাহতের ঘটনা ঘটেছে, চলমান যুদ্ধকে আরও তীব্র করে তুলেছে, আল জাজিরা জানিয়েছে।

আঞ্চলিক প্রশাসনের প্রধানের মতে, কিয়েভে রাতারাতি রাশিয়ান ক্ষেপণাস্ত্র হামলায় দুইজন নিহত এবং কয়েক ডজন আবাসিক ও অন্যান্য সুবিধা ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইউক্রেনের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা কিয়েভ অঞ্চলে রাশিয়ার তিনটি ক্ষেপণাস্ত্রের মধ্যে দুটি ধ্বংস করেছে, ইউক্রেনের বিমান বাহিনীর কমান্ডার মাইকোলা ওলেশচুক টেলিগ্রামে বলেছেন, আল জাজিরা অনুসারে।

কিয়েভ অঞ্চলের প্রশাসনের প্রধান রুসলান ক্রাভচেঙ্কো টেলিগ্রামে বলেছেন যে ধ্বংসাবশেষ পড়ে দু'জন আহত হয়েছে তবে তাদের হাসপাতালে ভর্তির প্রয়োজন নেই। তিনি আরও জানান যে ছয়টি বহুতল আবাসিক ভবন, 20টিরও বেশি ব্যক্তিগত বাড়ি, একটি গ্যাস স্টেশন এবং একটি ফার্মেসি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে, দক্ষিণ রাশিয়ার ক্রাসনোদরে বিমানের ড্রোন সুবিধাগুলি ইউক্রেনীয় বাহিনী ধ্বংস করে দিয়েছে।

আল জাজিরার মতে, স্যাটেলাইট চিত্রগুলি এই অঞ্চলে স্টোরেজ ডিপো এবং ড্রোনগুলির নিয়ন্ত্রণ পয়েন্টগুলি ধ্বংস করার বিষয়টি নিশ্চিত করেছে।

অন্যদিকে, রাশিয়াও বলেছে যে ইউক্রেনের হামলায় তাদের লোকজন নিহত হয়েছে।

রাশিয়ান-নিয়ন্ত্রিত সেভাস্তোপল-এ ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় দুই শিশুসহ তিনজন প্রাণ হারিয়েছেন, রাশিয়ান-স্থাপিত কর্মকর্তারা বলেছেন, আল জাজিরার হিসাবে প্রায় 100 জন লোক শ্যাম্পেলের আঘাতে আহত হয়েছেন।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের মতে, হামলায় ব্যবহৃত পাঁচটি মার্কিন সরবরাহকৃত ATACMS ক্ষেপণাস্ত্রের মধ্যে চারটি বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা গুলি করা হয়েছিল, যখন পঞ্চমটির গোলাবারুদটি উড়ানের মাঝখানে বিস্ফোরিত হয়েছিল।

বেলগোরোড জেলার গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ টেলিগ্রামে নিশ্চিত করেছেন যে ইউক্রেনীয় ড্রোন রাশিয়ান শহর গ্রেইভোরনে আঘাত হানলে একজন নিহত এবং তিনজন আহত হয়েছে।

টেলিগ্রামের মাধ্যমে গভর্নর আলেকজান্ডার বোগোমাজ জানিয়েছেন, ইউক্রেনের সীমান্তবর্তী রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় ব্রায়ানস্কে অন্তত 30টি ড্রোন ধ্বংস করা হয়েছে।

কোন ক্ষতি রেকর্ড করা হয়নি.