দুবাই, রাজস্থানে বিনিয়োগকারীদের আমন্ত্রণ জানাতে, শিল্প ও বাণিজ্য মন্ত্রী রাজবর্ধন রাঠোর মঙ্গলবার দুবাইতে রাইজিং রাজস্থান গ্লোবাল ইনভেস্টমেন্ট সামিট 2024-এর পাশে সংযুক্ত আরব আমিরাতের বৈদেশিক বাণিজ্য প্রতিমন্ত্রী ডাঃ থানি বিন আহমেদ আল জাইউদির সাথে দেখা করেছেন। .

রাঠোর এবং প্রতিনিধিদলের অন্যান্য সদস্যরাও সংযুক্ত আরব আমিরাতের বেশ কয়েকটি নেতৃস্থানীয় কোম্পানির সাথে সংযুক্ত আরব আমিরাত-ইন্ডিয়া বিজনেস কাউন্সিলের ইউএই অধ্যায়ের সদস্যদের সাথে বৈঠক করেছেন।

মন্ত্রী-নেতৃত্বাধীন প্রতিনিধিদল লাল গালিচা বিছানো এবং সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক ব্যবসায়িক গোষ্ঠী এবং বিনিয়োগকারীদের রাজস্থানে বিনিয়োগের জন্য আমন্ত্রণ জানায়।

দুবাই বিনিয়োগকারীদের বৈঠকে বক্তৃতাকালে, রাঠোর বলেছিলেন, "ব্যবসায়িক পরিবেশকে উপশম করার জন্য সরকারের রাজনৈতিক সদিচ্ছা সরকারের মেয়াদের প্রথম বছরেই বিনিয়োগ শীর্ষ সম্মেলন আয়োজনের সিদ্ধান্তের দ্বারা প্রশস্ত হয়," তিনি বলেছিলেন।

তার মতে, বিনিয়োগকারীরা যাতে কম খরচে এবং সবচেয়ে ঝামেলামুক্তভাবে ব্যবসা করতে পারে তা নিশ্চিত করতে নীতি কাঠামোর একটি সম্পূর্ণ সংস্কার করা হয়েছে এবং আগামী দিনে নতুন নীতি চালু করা হচ্ছে।

প্রতিনিধি দল লজিস্টিকস, রিয়েল এস্টেট, পেট্রোকেমিক্যালস, আর্থিক পরিষেবা, স্বাস্থ্য, নবায়নযোগ্য শক্তি, এআই ফিল্মমেকিং, সৌর ও ইস্পাত উত্পাদন এবং স্বাস্থ্যসেবা খাতের সাথে সম্পর্কিত বেশ কয়েকটি সংস্থার সাথে এক রাউন্ড আলোচনা করেছে।

এতে কেফ হোল্ডিংস, ডিপি ওয়ার্ল্ড, লুলু ফিনান্সিয়াল হোল্ডিংস, এমিরেটস এনবিডি, শরাফ গ্রুপ, ইএফএস সুবিধাসহ অন্যান্যদের মধ্যে ইউএই-ইন্ডিয়া বিজনেস কাউন্সিল (ইউআইবিসি) এর UAE অধ্যায়ের সাথে যুক্ত ব্যবসায়িক গোষ্ঠীগুলির সাথে মিটিং অন্তর্ভুক্ত রয়েছে।

মন্ত্রীর নেতৃত্বাধীন প্রতিনিধি দলটি রাজ্যের ব্যবসায়িক সম্ভাবনাগুলি অন্বেষণ করতে এবং 9 থেকে 11 ডিসেম্বর জয়পুরে অনুষ্ঠিত রাইজিং রাজস্থান গ্লোবাল ইনভেস্টমেন্ট সামিটে অংশগ্রহণের জন্য আমন্ত্রিত সংস্থাগুলির সাথেও আলোচনা করেছে। প্রতিনিধিদল সংযুক্ত আরব আমিরাতের পরে কাতারও যাবে। -পা।

দুবাইতে ভারতের কনসাল জেনারেল সতীশ কুমার সিভান, সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক ব্যবসায়িক গোষ্ঠী এবং বাণিজ্য সংস্থাগুলিকে রাজস্থানে বিনিয়োগের সুযোগগুলি অন্বেষণ করার আহ্বান জানিয়েছেন। "দুবাইয়ের কনস্যুলেট অফিস আগ্রহী বিনিয়োগকারীদের রাজস্থানের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করতে এবং রাজ্যে তাদের বিনিয়োগের সুবিধার্থে সহায়তা করতে ইচ্ছুক হবে," তিনি বলেছিলেন। বা জিএসপি

জিএসপি