উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নির্দেশে, উত্তরপ্রদেশ স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন (UPSRTC) এর বহরে 120টি বৈদ্যুতিক বাস (100টি বাস ছাড়াও) যুক্ত করার প্রক্রিয়া দ্রুত এগিয়ে চলেছে।

এই বাসগুলি আলিগড়, মোরাদাবাদ, লখনউ, অযোধ্যা এবং গোরখপুরের পাঁচটি শহরে চলবে। এসব বৈদ্যুতিক বাসে আধুনিক সুযোগ-সুবিধা ও উন্নত যন্ত্রপাতি থাকবে। আলিগড় এবং মোরাদাবাদ অঞ্চল প্রতিটি 30টি বৈদ্যুতিক বাস পাবে, যখন লখনউ, অযোধ্যা এবং গোরখপুর প্রতিটিতে 20টি বৈদ্যুতিক বাস চলবে।

পরিবহণ মন্ত্রী দয়াশঙ্কর সিংয়ের মতে, আলিগড় অঞ্চলে, আলিগড়-নয়ডা হয়ে জেওয়ার রুটে 10টি বৈদ্যুতিক বাস, চারটি বাস আলিগড়-বল্লবগড়-ফরিদাবাদ রুটে, চারটি বাস আলিগড়-মথুরা রুটে, আটটি বাস চলবে। আলিগড়-কৌশাম্বী হয়ে খুর্জা রুটে, এবং আলিগড়-দিবাই-অনুপশহর-সম্বল-মোরাদাবাদ রুটে চারটি বাস।

একইভাবে, মোরাদাবাদ অঞ্চলে 30টি বৈদ্যুতিক বাস চলবে। এর মধ্যে 10টি বাস চলবে মোরাদাবাদ-কৌশাম্বী রুটে, ছয়টি মোরাদাবাদ-মিরাট রুটে, চারটি মোরাদাবাদ-নজিবাবাদ কোটদ্বার রুটে, দুটি কাঠঘর-বেরেলি রুটে, চারটি কাঠঘর-হলদওয়ানি রুটে, দুটি বাস চলবে। কাঠঘর-আলিগড় রুটে এবং দুটি কাঠঘর-রামনগর রুটে।

লখনউ অঞ্চলে, 20টি বৈদ্যুতিক বাস নতুন বারাবাঙ্কি স্টেশন-অবধ বাস স্টেশন রুটে চলবে। একইভাবে, অযোধ্যা অঞ্চলে, অযোধ্যা-লখনউ রুটে চারটি বাস, অযোধ্যা-গোরখপুর রুটে চারটি, অযোধ্যা-প্রয়াগরাজ-গোন্ডা রুটে ছয়টি এবং অযোধ্যা-সুলতানপুর-বারাণসী রুটে ছয়টি বাস চলবে। অযোধ্যা অঞ্চলে মোট ২০টি ইলেকট্রিক বাস চলবে।

গোরখপুর অঞ্চলে 20টি ইলেকট্রিক বাস চালু হবে। তিনটি বাস চলবে গোরখপুর-আজমগড়-বারানসী রুটে, ৩টি গোরখপুর-গাজিপুর-বারানসী রুটে, চারটি গোরখপুর-অযোধ্যা রুটে, চারটি গোরখপুর-সোনাউলি রুটে, দুটি গোরখপুর-মহারাজগঞ্জ-থুথিবাড়ি রুটে, একটি। গোরখপুর-সিদ্ধার্থনগর এবং গোরখপুর-পদরৌনা রুটে প্রতিটি এবং গোরখপুর-তমকুহি রুটে দুটি।

শিগগিরই এসব বাসের টেন্ডার প্রক্রিয়া শুরু হবে।