সোশ্যাল মিডিয়া জায়ান্ট মেটা অনুসারে, নয়াদিল্লি, ভারত থ্রেডের জন্য সবচেয়ে সক্রিয় দেশগুলির মধ্যে একটি, যেটি বিশ্বব্যাপী 175 মিলিয়নেরও বেশি মাসিক সক্রিয় ব্যবহারকারীকে চিহ্নিত করেছে৷

মেটা আনুষ্ঠানিকভাবে টুইটারের প্রতিদ্বন্দ্বী (এখন X) চালু করার পর থেকে এটি প্রায় এক বছর পূর্ণ হওয়ায় আপডেটটি তাৎপর্য অনুমান করে।

"175 মিলিয়ন সক্রিয়তার সাথে, আমরা দেখছি যে থ্রেডগুলি এমন একটি জায়গায় পরিণত হয়েছে যেখানে লোকেরা তাদের চিন্তাভাবনা এবং ধারণাগুলি ভাগ করে নিতে স্বাচ্ছন্দ্য বোধ করে৷ ভারত বিশ্বব্যাপী থ্রেডের জন্য সবচেয়ে সক্রিয় দেশগুলির মধ্যে একটি," মেটা একটি রিলিজে বলেছে৷

ভারতে, থ্রেডের কিছু জনপ্রিয় ট্যাগ এবং বিষয়গুলি ফিল্ম, টিভি এবং ওটিটি বিষয়বস্তু, সেলিব্রিটি-সম্পর্কিত কথোপকথন এবং খেলাধুলাকে কেন্দ্র করে।

মেটা সিইও মার্ক জুকারবার্গ ঘোষণা করেছেন যে থ্রেডের 175 মিলিয়নেরও বেশি মাসিক সক্রিয় ব্যবহারকারী রয়েছে কারণ সোশ্যাল মিডিয়া জায়ান্ট জোর দিয়েছিল যে থ্রেডস এই বিশ্বাসের সাথে চালু করা হয়েছিল যে "প্রত্যেকের কিছু বলার আছে"।

"এখন এক বছর হয়ে গেছে, এবং আমরা দেখছি এটি এমন একটি জায়গা হয়ে উঠেছে যেখানে লোকেরা তাদের চিন্তাভাবনা এবং ধারণাগুলি ভাগ করে নিতে স্বাচ্ছন্দ্য বোধ করে৷ আসলে, ভারত বিশ্বব্যাপী থ্রেডের জন্য সবচেয়ে সক্রিয় দেশগুলির মধ্যে একটি," রিলিজ বলে৷

অন্যান্য প্রধান টেকওয়ের মধ্যে রয়েছে থ্রেডে আজ পর্যন্ত বিশ্বব্যাপী 50 মিলিয়ন টপিক ট্যাগ তৈরি করা।

"ভারতে ক্রিকেট থ্রেডে রাজত্ব করছে, বর্তমান ভারতীয় স্কোয়াড থেকে ঋষভ পান্ত এবং রবীন্দ্র জাদেজার মতো খেলোয়াড় থেকে শুরু করে আকাশ চোপড়া এবং সুরেশ রায়নার মতো প্রাক্তন ক্রিকেটার, রিধিমা পাঠকের মতো বিশেষজ্ঞ এবং এবি ডি ভিলিয়ার্সের মতো আন্তর্জাতিক ক্রিকেটাররা তাদের আবেগ ভাগ করে নিয়েছে। খেলা," মেটা বলেন.

T20 ক্রিকেট বিশ্বকাপ, আইপিএল, এবং মহিলা প্রিমিয়ার লিগ 2024 এমন কিছু মুহূর্ত যা এই বছর থ্রেডে ক্রিকেট কথোপকথনের জন্ম দিয়েছে, এটি আরও বলেছে যে 200 টিরও বেশি নির্মাতা থ্রেডে সমাপ্ত আইপিএল মরসুম সম্পর্কে আপডেটগুলি ভাগ করেছেন।

2023 সালের জুলাই মাসে এটি উন্মোচন হওয়ার পরপরই থ্রেডগুলি উচ্চতায় পৌঁছেছিল - এটি চালু হওয়ার এক সপ্তাহের মধ্যে 100 মিলিয়ন ব্যবহারকারী সাইন-আপ করেছে।

প্রাথমিক উচ্ছ্বাস অবশ্য বন্ধ হয়ে গিয়েছিল এবং শিল্পের পর্যবেক্ষকদের মতে, অ্যাপটি পরবর্তীতে ব্যস্ততার মেট্রিক্সে ক্রমাগত পতনের সাথে লড়াই করেছিল।