দুবাই [ইউএই], শেখ মনসুর বিন জায়েদ আল নাহিয়ানের পৃষ্ঠপোষকতায়, ভাইস প্রেসিডেন্ট, উপ-প্রধানমন্ত্রী, প্রেসিডেন্সিয়াল কোর্টের চেয়ারম্যান এবং এমিরেটস অ্যারাবিয়ান হর্স সোসাইটি (EAHS) এর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এবং অনুসরণকারী- শেখ জায়েদ বিন হামাদ আল নাহিয়ান, ইএএইচএস-এর পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান, আরব প্রজাতন্ত্রের উত্তর উপকূলের এল আলামিন শহরটি 6 তম এমিরেটস অ্যারাবিয়ান হর্স গ্লোবাল কাপ (EAHGC) শো আয়োজন করতে প্রস্তুত। 2024 মৌসুমের 27-29 জুন, 2024 তারিখে।

এই প্রথমবারের মতো আফ্রিকা মহাদেশে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে এবং এটি অত্যন্ত গুরুত্ব বহন করে কারণ এটি ভূমধ্যসাগরের উপকূলে অবস্থিত এল আলামেইন শহরে আয়োজিত একটি শীর্ষ পর্যটন এবং আবাসিক এলাকায় এটির জন্য পরিচিত। সুন্দর বালুকাময় সৈকত এবং স্বচ্ছ জল এটি পর্যটক এবং বাসিন্দা সহ সব ধরণের দর্শকদের জন্য একটি নিখুঁত আশ্রয়স্থল করে তোলে।

অধিকন্তু, মিশর আরবীয় ঘোড়াগুলির সর্বোত্তম প্রজাতির আবাস হিসাবে পরিচিত এবং এল জাহরা স্টাড বিশুদ্ধ-জাত আরবীয় প্রজননের জন্য একটি সুপরিচিত হটস্পট এবং প্রায় 1,800টি ব্যক্তিগত খামারের সাথে বিশ্বের প্রাচীনতম স্টাডগুলির মধ্যে একটি। প্রায় 25,000 ঘোড়ার আবাসন এবং এটি আরবীয় ঘোড়াগুলির জন্ম শংসাপত্র তৈরির দায়িত্বপ্রাপ্ত সংস্থা। স্টাডটি আরবীয় জাত সংরক্ষণের দিকেও কাজ করে যা ইসলামিক বিজয়ের সাথে মিশরের দিকে অগ্রসর হওয়ার আগে আরব উপদ্বীপে উদ্ভূত হয়েছিল।

এমিরেটস অ্যারাবিয়ান হর্স গ্লোবাল কাপ গত সেপ্টেম্বরে মহামান্য শেখ মনসুর বিন জায়েদ আল নাহিয়ানের পৃষ্ঠপোষকতায় এবং শেখ জায়েদ বিন হামাদ আল নাহিয়ানের অনুসরণে চালু হয়েছিল এবং মধ্যপ্রাচ্য, ইউরোপে অনুষ্ঠিত 10টি চ্যাম্পিয়নশিপ নিয়ে গঠিত। আফ্রিকা, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ ও উত্তর আমেরিকা, প্রতিটি দেশের উপযুক্ত কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে, প্রতিটি রাউন্ডের প্রথম পাঁচজন বিজয়ীর জন্য মূল্যবান নগদ পুরস্কার বরাদ্দ করা হয়েছে।

শেখ জায়েদ বিন হামাদ বলেছেন যে EAHGC-এর সাফল্যগুলি মহামান্য শেখ মনসুর বিন জায়েদ আল নাহিয়ানের দৃষ্টিভঙ্গি এবং বিশ্বজুড়ে তাদের সমস্ত কর্মকাণ্ডে আরবীয় ঘোড়াগুলির যাত্রাকে সমর্থন করার জন্য তাঁর অবদানকে মূর্ত করে।

তিনি প্রতিযোগিতার প্রথম সংস্করণের উল্লেখযোগ্য কৃতিত্বের জন্য গর্ব প্রকাশ করেছেন, উল্লেখ করেছেন যে মিশরের 6 তম অনুষ্ঠানের আয়োজক অত্যন্ত গুরুত্বপূর্ণ, এই কারণে যে মিশর আরবীয় ঘোড়াগুলির বিশিষ্ট প্রজননের জন্য পরিচিত দেশগুলির মধ্যে একটি এবং একটি শক্তিশালী মর্যাদা রয়েছে এবং অ্যারাবিয়ান শো এবং চ্যাম্পিয়নশিপের ক্ষেত্রে উপস্থিতি।

EAHGC 2024 সিজনের প্রথম শো অস্ট্রেলিয়ায় ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হয়েছিল, 2024 অস্ট্রেলিয়ান ইন্টারন্যাশনাল অ্যারাবিয়ান চ্যাম্পিয়নশিপ বাওলি পয়েন্ট এলাকার উইলিঙ্গা পার্কে, যখন বাহরাইন রাজ্য 14 থেকে 16 মার্চ মানামাতে দ্বিতীয় শো আয়োজন করেছিল।

স্কটসডেল, অ্যারিজোনা তৃতীয় শো আয়োজন করেছিল, যা গত মার্চে অ্যারাবিয়ান ব্রিডার্স ওয়ার্ল্ড কাপের সাথে একত্রে অনুষ্ঠিত হয়েছিল এবং চতুর্থ শোটি ফ্রান্সের ফন্টেইনবেলুতে অশ্বারোহী অ্যারেনা লে গ্র্যান্ড পারকুয়েটে 1লা জুন অনুষ্ঠিত হয়েছিল, যখন ডেনিশ জাতীয় অশ্বারোহীরা। শনিবার, 15 জুন ভিলহেমসবার্গের কেন্দ্র 5 তম চ্যাম্পিয়নশিপের আয়োজক ছিল।