2018 সাল থেকে অফিসে থাকা প্রধানমন্ত্রী মোস্তফা মাদবৌলির নেতৃত্বে বৈঠকে বিদ্যুৎ, পেট্রোলিয়াম এবং অর্থমন্ত্রীদের যত তাড়াতাড়ি সম্ভব বিদ্যুৎ বিভ্রাটের সমস্যা সমাধানের দায়িত্ব দেওয়া হয়েছে।

"আপনাকে এখন থেকে এই সমস্যার একটি স্থায়ী সমাধান তৈরি করার দায়িত্ব দেওয়া হয়েছে৷ আমরা পূর্বে বর্তমান গ্রীষ্মের মাসগুলির জন্য একটি ব্যতিক্রমী সমাধান উপস্থাপন করেছি, পাওয়ার প্ল্যান্ট পরিচালনার জন্য প্রয়োজনীয় পেট্রোলিয়াম সামগ্রী ক্রয়ের জন্য প্রায় 1.2 বিলিয়ন মার্কিন ডলার প্রদানের প্রতিশ্রুতি দিয়ে," একটি মন্ত্রিসভা বিবৃতি ম্যাডবৌলিকে উদ্ধৃত করে বলেছে।

"আমরা বছরের শেষ নাগাদ একটি চূড়ান্ত সমাধান প্রদানের প্রতিশ্রুতি দিয়েছিলাম, যার পরিপূর্ণতা নিশ্চিত করার জন্য সমস্ত ব্যবস্থা নেওয়া প্রয়োজন," সিনহুয়া বার্তা সংস্থা অনুসারে মিসরের প্রধানমন্ত্রী বলেছেন।

বুধবার, নতুন মিশরীয় মন্ত্রিসভা প্রতিরক্ষা, পররাষ্ট্র বিষয়ক, বিচার, বিদ্যুৎ, পেট্রোলিয়াম, অর্থ, কৃষি, বেসামরিক বিমান চলাচল এবং পর্যটন ও পুরাকীর্তি মন্ত্রীসহ ব্যাপক রদবদল করে শপথ গ্রহণ করেছে।

গত সপ্তাহে, ম্যাডবউলি বলেছিলেন যে দেশটি জুলাইয়ের তৃতীয় সপ্তাহের মধ্যে চলমান গ্রীষ্মের বিদ্যুৎ ঘাটতি বন্ধ করে দিতে পারে যদি উৎপাদনের জ্বালানি ঘাটতি সমাধান করা হয়।

এক বছর ধরে, মিশর গ্রিড এবং জেনারেশন সুবিধার নিরাপদ অপারেশন নিশ্চিত করতে দৈনিক লোডশেডিং পাওয়ার কাট প্রয়োগ করছে।