তেল আবিব [ইসরায়েল], প্রেসিডেন্ট আইজ্যাক হারজোগ বুধবার সন্ধ্যায় ইসরায়েলের "মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে অনন্য মৈত্রী সম্পর্কে কথা বলেছেন এবং 7 অক্টোবরের গণহত্যার পরে রাষ্ট্রপতি জো বিডেনের সাহায্যের জন্য তার প্রশংসা করেছেন, যখন প্রথমবারের মতো অনুষ্ঠিত আমেরিকান স্বাধীনতা দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে ভাষণ দেন। জেরুজালেমে রাষ্ট্রদূতের বাসভবন।

"আমাদের অনন্য জোট আমাদের ভাগ করা মূল্যবোধের উপর ভিত্তি করে নয়, সেই মূল্যবোধগুলিকে রক্ষা করার জন্য আমাদের ইচ্ছার উপর ভিত্তি করে। 7ই অক্টোবর থেকে, ইসরায়েল সন্ত্রাস ও চরমপন্থার বিরুদ্ধে বিশ্বব্যাপী যুদ্ধের অগ্রভাগে রয়েছে," বলেছেন রাষ্ট্রপতি৷ "যারা নিপীড়ক আয়াতুল্লাহ [ইরানি] শাসনের পক্ষে কাজ করছে তাদের বিরুদ্ধে। এবং যারা উগ্র ঘৃণা ও নিপীড়নের উপর ভিত্তি করে তাদের ভবিষ্যতের অন্ধকার দৃষ্টি আরোপ করতে চায় তাদের বিরুদ্ধে। বারবার, মার্কিন যুক্তরাষ্ট্র দেখিয়েছে, কথায় এবং কাজে। , এবং সম্পূর্ণরূপে দ্বিপক্ষীয় ফ্যাশনে, যে এটি ইস্রায়েলের সর্বশ্রেষ্ঠ মিত্র এবং যে আমরা আমাদের মূল্যবোধ, আমাদের জীবন এবং আমাদের জীবনধারাকে রক্ষা করার জন্য দীর্ঘ এবং কঠিন লড়াইয়ে একসাথে দাঁড়িয়েছি।

"যেকোনো পরিবারের মতো, আমরা সবসময় সবকিছুতে একমত হই না," তিনি যোগ করেন। "এবং এটি ঠিক আছে। মতবিরোধ বন্ধুত্ব এবং জোটের বিস্তৃত ভিত্তিকে প্রশ্নবিদ্ধ করে না যা আমাদেরকে আমাদের ভাগ করা গল্পের সাথে সংযুক্ত রাখে এবং আমাদের উভয় জাতির গুরুত্বপূর্ণ স্বার্থকে অগ্রসর করে। ইসরায়েলের রাষ্ট্র এবং জনগণের নামে, আমি প্রেসিডেন্ট বিডেনের প্রতি আমার গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি, আমেরিকান সরকারকে, কংগ্রেসের প্রতি এবং আমেরিকান জনগণের প্রতি সমর্থন ও সংহতির জন্য যা সবসময় আমাদের নিরাপত্তার নোঙর হয়ে আছে এবং যা ৭ই অক্টোবর থেকে অসংখ্য উপায়ে স্পষ্ট হয়েছে।"

হার্জগ প্রেসিডেন্ট বিডেনের প্রশংসা করে বলেছেন "প্রথম মুহূর্ত থেকেই, রাষ্ট্রপতি বিডেনের অবস্থান দ্ব্যর্থহীন। তিনি এগিয়ে গিয়ে একটি শক্তিশালী শব্দ দিয়ে দেখিয়েছিলেন যে, মানব নিষ্ঠুরতার অন্ধকারতম অভিব্যক্তির মুখে, মার্কিন যুক্তরাষ্ট্র সেখানে ছিল। তিনি স্ফটিক স্বচ্ছতার সাথে বলেছেন: ইসরাইল তার শত্রুদের বিরুদ্ধে একা দাঁড়াবে না এবং তিনি একটি শোকাহত জাতিকে গভীরভাবে সান্ত্বনা দিয়েছেন।"

"ইরান যখন ইসরায়েলের বেসামরিক জনসংখ্যার উপর সরাসরি 300 টিরও বেশি ক্ষেপণাস্ত্র এবং ড্রোন বর্ষণ করেছিল, তখন আমেরিকান সামরিক বাহিনী IDF-এর সাথে হাত মিলিয়েছিল, একটি আন্তর্জাতিক জোটের নেতৃত্ব দিয়েছিল যা বিস্ময়কর সাফল্যের সাথে ক্ষতিকারক আক্রমণকে ব্যর্থ করেছিল৷ বিশ্বকে একত্রিত হওয়ার শক্তি সম্পর্কে স্মরণ করিয়ে দেয়৷ নীতি মানুষ রক্ষা করুন।"