ওয়াশিংটন, ডিসি [মার্কিন], জর্জিয়ার একটি আপিল আদালত মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী হস্তক্ষেপের মামলা স্থগিত করেছে কারণ এটি ফুলটন কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি ফানি উইলিস (ডি)কে অযোগ্য ঘোষণা করার জন্য তার আপিল গ্রহণ করেছে, কিন্তু গ্যারান্টি দিয়েছে যে বিচার অনুষ্ঠিত হবে না। এই বছরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে, দ্য হিল রিপোর্ট.

জর্জিয়া কোর্ট অফ আপিল বুধবার একটি এক পৃষ্ঠার রায় জারি করেছে, ট্রাম্প এবং তার মুষ্টিমেয় সহ-আসামিরা উইলিসকে একজন শীর্ষ প্রসিকিউটরের সাথে তার সম্পর্কের জন্য প্রসিকিউশন থেকে বুট করতে চেয়ে আপিলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বিরতির কথা উল্লেখ করেছে।

যাইহোক, মৌখিক আর্গুমেন্টগুলি অস্থায়ীভাবে অক্টোবরের জন্য নির্ধারিত হয়, যার অর্থ সম্ভবত রাষ্ট্রপতি নির্বাচনের পর পর্যন্ত মামলাটি বিচারের জন্য অগ্রসর হবে না, যেখানে ট্রাম্প রিপাবলিকান পার্টির অনুমিত মনোনীত প্রার্থী এবং হোয়াইট হাউস পুনরুদ্ধার করার এবং তার মামলাগুলিকে থামানোর আশা করছেন। .

অধিকন্তু, দ্য হিল অনুসারে, একটি বিচারের তারিখ এখনও নির্বাচন করা হয়নি।

আপিল আদালতের বিচারকাজ স্থগিত করার সিদ্ধান্তটি আসে কারণ এটি বিবেচনা করে যে উইলিসকে একজন শীর্ষ প্রসিকিউটরের সাথে তার সম্পর্কের কারণে মামলার বিচার থেকে অপসারণ করা উচিত কিনা যিনি এই মামলায় কাজ করেছিলেন।

উইলিস এবং তৎকালীন বিশেষ প্রসিকিউটর নাথান ওয়েডের মধ্যে সম্পর্কটি বেশ কয়েকটি শুনানির সময় সম্পূর্ণ প্রদর্শন করা হয়েছিল যেখানে তারা উভয়েই তাদের অতীত সম্পর্ক রক্ষার জন্য অবস্থান নিয়েছিল, যেমনটি দ্য হিল রিপোর্ট করেছে।

বিচারক স্কট ম্যাকাফি রায় দিয়েছিলেন যে উইলিস যদি ওয়েড পদত্যাগ করেন তবে তিনি এই মামলায় থাকতে পারেন, যা তিনি করেছিলেন।

অধিকন্তু, উভয় প্রসিকিউটর বজায় রেখেছিলেন যে তাদের সম্পর্ক অনুচিত ছিল না।

ট্রাম্প এবং বেশ কয়েকজন সহ-আসামিরা বলেছেন যে জর্জিয়ার বিচারকের সিদ্ধান্ত কম পড়েছিল এবং আপিল আদালতকে মামলাটি বিবেচনা করতে বলেছিল।

তবে ট্রাম্পের অ্যাটর্নি স্টিভ স্যাডো কোনো মন্তব্য করতে রাজি হননি বলে জানিয়েছে দ্য হিল।

উল্লেখযোগ্যভাবে, ট্রাম্প এবং বেশ কয়েকটি মিত্রদের বিরুদ্ধে জর্জিয়ায় 2020 সালের রাষ্ট্রপতি নির্বাচনের ফলাফল বিকৃত করার চেষ্টার অভিযোগ রয়েছে। প্রাক্তন রাষ্ট্রপতি দোষ স্বীকার করেছেন।

অ্যাশলে মার্চেন্ট, 2020 সালের ট্রাম্প প্রচারাভিযানের অপারেটর মাইকেল রোমানের একজন অ্যাটর্নি, যিনি প্রাথমিকভাবে অভিযোগ করেছেন যে উইলিস এবং ওয়েড সম্পর্ক একটি "স্বার্থের দ্বন্দ্ব" এবং দাবি করেছিলেন যে এটি শুরু হওয়ার সময় তারা এটি সম্পর্কে মিথ্যা বলেছিল, একটি বিবৃতিতে আপিল আদালতের সিদ্ধান্তের প্রশংসা করেছেন।

"আমরা খুশি যে আপিল আদালত আমাদের সাথে একমত যে এই সমস্যাটি এই পুরো মামলার জন্য এতটাই গুরুত্বপূর্ণ যে এটি মামলাটি থেকে উইলিসকে অপসারণ করা উচিত কিনা তা না হওয়া পর্যন্ত ট্রায়াল কোর্টে মামলাটি এগিয়ে যাওয়া বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্ত নেওয়া যেতে পারে,” বণিক বলেন।

"মিঃ রোমান নির্দোষ এবং আমরা আশা করি যে বিচার ব্যবস্থার এই অপব্যবহার শেষ পর্যন্ত শেষ হবে যখন একজন অসচ্ছল প্রসিকিউটর মামলাটি গ্রহণ করবেন," মার্চেন্ট যোগ করেছেন।