মুম্বাই, শুক্রবার বোম্বে হাইকোর্ট মানি লন্ডারিং মামলায় অভিযুক্ত জেট এয়ারওয়েজের প্রতিষ্ঠাতা নরেশ গোয়েলকে দেওয়া চিকিৎসার ভিত্তিতে অন্তর্বর্তীকালীন জামিন চার সপ্তাহ বাড়িয়েছে।

6 মে, হাইকোর্ট এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দ্বারা মানি লন্ডারিং মামলায় গ্রেপ্তার গয়ালকে চিকিৎসার ভিত্তিতে দুই মাসের জন্য অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছিল।

75 বছর বয়সী গয়াল এখন এটির মেয়াদ বাড়ানোর জন্য একটি আবেদন করেছেন।

ক্যানসারে ভুগছেন গোয়াল, হাইকোর্টে দাখিল করেছিলেন যে তাকে প্রাথমিক ল্যাপারোস্কোপিক সার্জারি করতে হবে।

তার আইনজীবী আবাদ পোন্ডা বিচারপতি এন জে জমাদারের একটি একক বেঞ্চকে বলেছেন যে 23 জুলাই অস্ত্রোপচার হওয়ার কথা রয়েছে।

বেঞ্চ তা নোট করে অন্তর্বর্তীকালীন জামিন চার সপ্তাহের জন্য বাড়িয়েছে।

"মেডিকেল রিপোর্ট এবং যে পরিস্থিতিতে আবেদনকারী নিজেকে খুঁজে পান, তার স্ত্রীর মৃত্যুর কারণে শারীরিক ও মানসিক অসুস্থতার প্রেক্ষাপটে, আমি চিকিৎসার ভিত্তিতে অন্তর্বর্তী জামিনের মেয়াদ বৃদ্ধি করা উপযুক্ত বলে মনে করি। চার সপ্তাহের সময়কাল,” হাইকোর্ট বলেছে।

এটি 2 আগস্ট যোগ্যতা এবং চিকিৎসার ভিত্তিতে জামিনের জন্য গয়ালের আবেদনের শুনানি হবে।

এই সপ্তাহের শুরুতে, ইডি আদালতকে বলেছিল যে জামিন তিন সপ্তাহ বাড়ানো যেতে পারে যদি গোয়াল নিজেকে টাটা ক্যান্সার হাসপাতালে ডাক্তারি পরীক্ষা করান এবং তার স্বাস্থ্যের অবস্থার উপর একটি যথাযথ মেডিকেল রিপোর্ট জমা দেওয়া হয়।

অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়ানোর আবেদনে গয়াল বলেছিলেন যে তার স্বাস্থ্যের অবস্থা খারাপ রয়ে গেছে এবং তার মানসিক স্বাস্থ্যেরও অবনতি হয়েছে।

কানারা ব্যাঙ্কের জেট এয়ারওয়েজকে দেওয়া 538.62 কোটি টাকার লোন পাচারের অভিযোগে গোয়ালকে 2023 সালের সেপ্টেম্বরে কেন্দ্রীয় সংস্থা গ্রেপ্তার করেছিল।

তার স্ত্রী অনিতা গয়ালকে 2023 সালের নভেম্বরে গ্রেপ্তার করা হয়েছিল যখন ইডি মামলায় চার্জশিট জমা দেয়। বিশেষ আদালত তার বয়স এবং শারীরিক অবস্থা বিবেচনা করে একই দিনে তাকে জামিন দেয়। তিনি 16 মে মারা যান।