লখনউ, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ইউটিউবার সিদ্ধার্থ যাদব ওরফে এলভিশ যাদবকে 23 শে জুলাই জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে একটি মানি লন্ডারিং মামলায় তার দ্বারা আয়োজিত পার্টিতে বিনোদনমূলক ওষুধ হিসাবে সাপের বিষের সন্দেহজনক ব্যবহারের সাথে জড়িত, বুধবার আনুষ্ঠানিক সূত্র জানিয়েছে।

কেন্দ্রীয় সংস্থা মে মাসে মামলাটি নথিভুক্ত করেছিল এবং উত্তর প্রদেশের গৌতম বুদ্ধ নগরে (নয়ডা) পুলিশের দ্বারা এলভিশ যাদব এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে দায়ের করা একটি এফআইআর এবং একটি চার্জশিট গ্রহণ করার পরে প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের (পিএমএলএ) অধীনে অভিযোগগুলি চাপিয়েছিল। জেলা

সূত্রগুলি বলেছে যে এলভিশ যাদবকে প্রাথমিকভাবে এই সপ্তাহে ইডি-র লখনউ অফিসে হাজির হতে বলা হয়েছিল কিন্তু তিনি তার নির্ধারিত বিদেশ ভ্রমণ এবং পেশাদার প্রতিশ্রুতির কারণে সমন পিছিয়ে দেওয়ার অনুরোধ করেছিলেন।

তাকে এখন ২৩ জুলাই ইডি-র তদন্তকারী অফিসারের সামনে জবানবন্দি দিতে বলা হয়েছে, তারা জানিয়েছে।

রাহুল যাদব ওরফে রাহুল ফাজিলপুরিয়া, হরিয়ানার একজন গায়ক, এলভিশ যাদবের সাথে জড়িত থাকার অভিযোগ, এই সপ্তাহে ইডি এই মামলায় জিজ্ঞাসাবাদ করেছিল, তারা বলেছিল। তাকে আবারও ডাকা হতে পারে।

অপরাধের আয়ের অভিযোগ এবং রেভ বা বিনোদনমূলক পার্টি আয়োজনের জন্য অবৈধ তহবিল ব্যবহার ইডি-র স্ক্যানারের অধীনে রয়েছে।

এলভিশ যাদবকে 17 মার্চ নয়ডা পুলিশ তার দ্বারা হোস্ট করা পার্টিগুলিতে বিনোদনমূলক ড্রাগ হিসাবে সাপের বিষের সন্দেহজনক ব্যবহারের তদন্তের জন্য গ্রেপ্তার করেছিল।

বিতর্কিত 26 বছর বয়সী ইউটিউবার, রিয়েলিটি শো বিগ বস ওটিটি 2-এর বিজয়ীও, নয়ডা পুলিশ কর্তৃক নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্টেন্সেস (এনডিপিএস) আইন, বন্যপ্রাণী সুরক্ষা আইন এবং ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) বিভিন্ন ধারার অধীনে মামলা করা হয়েছিল। .

পিপল ফর অ্যানিম্যালস (পিএফএ) নামে একটি এনজিওর প্রতিনিধির অভিযোগে গত বছরের ৩ নভেম্বর নয়ডার সেক্টর 49 থানায় দায়ের করা এফআইআর-এ নাম লেখা ছয় জনের মধ্যে এলভিশ যাদব ছিলেন। অন্য পাঁচজন অভিযুক্ত, সকলেই সর্পপ্রেমিক, নভেম্বরে গ্রেপ্তার হয়েছিল এবং পরে স্থানীয় আদালত জামিন দেয়৷

গত বছরের 3 শে নভেম্বর নয়ডার একটি ব্যাঙ্কোয়েট হল থেকে সর্প রক্ষকদের গ্রেপ্তার করা হয়েছিল এবং তাদের দখল থেকে পাঁচটি কোবরা সহ নয়টি সাপ উদ্ধার করা হয়েছিল, এবং 20 মিলি সন্দেহজনক সাপের বিষও জব্দ করা হয়েছিল।

যাইহোক, পুলিশ বলেছিল যে এলভিশ যাদব ব্যাঙ্কোয়েট হলে উপস্থিত ছিলেন না এবং তারা মামলায় তার ভূমিকা তদন্ত করছে।

এপ্রিল মাসে নয়ডা পুলিশ এই মামলায় 1,200 পৃষ্ঠার চার্জশিট দাখিল করেছিল।

অভিযোগের মধ্যে সাপ পাচার, সাইকোট্রপিক পদার্থের ব্যবহার এবং রেভ পার্টির আয়োজন অন্তর্ভুক্ত ছিল, পুলিশ বলেছিল।