গত বছর পাস হওয়া কেন্দ্রের নারী শক্তি আইন দ্বারা অনুপ্রাণিত হয়ে, এখানে 24-সদস্যের শক্তিশালী কবিতা রেসিডেন্সি কোঅপারেটিভ হাউজিং সোসাইটির সমস্ত জটিল বিষয়গুলি এখন একটি সর্ব-মহিলা দল দ্বারা পরিচালিত হবে, তাদের বাড়ির সমস্ত কর্মজীবী ​​এবং উপার্জনকারী সদস্যরাও।

“সাম্প্রতিক সভায়, একটি পুনঃউন্নয়ন প্রকল্পের অধীনে নির্মিত 24টি ফ্ল্যাট সমন্বিত এই সমবায় হাউজিং সোসাইটিতে 11-মহিলা কার্যনির্বাহী কমিটি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়। সমস্ত 24 সদস্য সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নিয়েছিলেন যে সমাজের বিষয়গুলি একটি সর্ব-মহিলা দল দ্বারা পরিচালিত হবে, "একজন সদস্য বলেছিলেন।

তারা হলেন: জ্যোতি ভি. ভাবসার সভাপতি নির্বাচিত হয়েছেন, অর্চনা এ. টাটকারকে সেক্রেটারি এবং পুনম এস. রাজওয়াদেকে কোষাধ্যক্ষ হিসেবে মনোনীত করা হয়েছে, কাকতালীয়ভাবে তারা সকলেই কমার্স গ্র্যাজুয়েট এবং কর্মজীবী ​​মহিলা৷

অন্যান্য কার্যনির্বাহী কমিটির সদস্যদের মধ্যে রয়েছেন দীপ্তি এ. কেতকর (একজন ব্যাঙ্কার), কল্পনা ব্রাহ্মণকর (একটি মহিলা SHG-এর সভাপতি এবং 26টি SHG সমন্বিত গ্রামসং-এর কোষাধ্যক্ষ)৷

অন্যজন হলেন তেজাল এম. ধানওয়াড়ে, একজন এম.কম, যখন শুভাঙ্গী কে. দুতোন্ডে একজন বি.কম, জ্যোতি এন. ধামানে এবং তৃপ্তি জি. বানে নার্সিং পেশাদার, 75 বছর বয়সী প্রতিভা পি. জেড এবং গঙ্গা শর্মা প্রতিনিধিত্ব করছেন উত্তর ভারতীয় সম্প্রদায়ও কার্যনির্বাহী কমিটিতে রয়েছে।

সোসাইটির একজন শীর্ষ পদাধিকারীর গর্বিত স্বামী দাবি করেছেন যে এটি সম্ভবত মুম্বাই মেট্রোপলিটন অঞ্চলে সর্ব-মহিলাদের দ্বারা পরিচালিত প্রথম হাউজিং সোসাইটি।

এটি যথেষ্ট মনোযোগ অর্জন করেছে এবং ইতিমধ্যে সমগ্র এলাকার পুরুষ-লোকদের মধ্যে চুপচাপ 'গসিপ'-এর বিষয় হয়ে উঠেছে, যারা কিছুটা অনিরাপদ বোধ করে।

“এখন, সমস্ত (পুরুষ) সদস্যরা 'শান্তি আরামের জন্য উন্মুখ' কারণ মহিলারা তাদের ঘর এবং সমাজ উভয়ই পরিচালনা করে... অবশ্যই, নাগরিকদের সাথে কোনও সমস্যা হলে আমরা তাদের সাহায্য করার জন্য সর্বদা প্রস্তুত থাকব। বডি, বা রেজিস্ট্রার অফ সোসাইটি বা এই জাতীয় অন্য কোন বিদ্বেষপূর্ণ কর্মকর্তা,” তিনি আশ্বস্ত করেন।