“আমি এই ঘটনার জন্য ডিজিপি এবং মুখ্য সচিবের কাছে রিপোর্ট চেয়েছি। আন্তঃরাজ্য বাসের ক্ষতি করা উচিত নয়। তারা বাসের কোনো ক্ষতি না করলেও তা থামিয়ে ছাদে ওঠা ঠিক নয়। আমি এই ঘটনার বিষয়ে কেন্দ্রীয় সরকারকে চিঠি দিয়েছি,” গোয়ার মুখ্যমন্ত্রী বলেছেন।

জল ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সদস্যরা যখন শনিবার কর্ণাটকের নদীর প্রসারণ পরিদর্শন করেছিলেন, তখন কয়েকজন ব্যক্তি বেলাগাভিতে একটি আন্তঃরাজ্য বাস থামিয়েছিল বলে অভিযোগ।

“আমি ব্যক্তিগতভাবে দেখেছি কীভাবে জলের প্রবাহ মালাপ্রভার দিকে সরানো হয়। প্রবাহ টিম এটি পরিদর্শন করেছে। তাই তারা (কর্নাটক) এই দলের দ্বারা পরিদর্শনের বিরোধিতা করছিল,” সাওয়ান্ত বলেছিলেন।

মঙ্গলবার, মুখ্যমন্ত্রী বলেছিলেন যে কর্ণাটকের বেলগাভিতে কিছু লোক মহাদেই নদীর ইস্যুতে তাঁর ছবি পোড়াচ্ছে, ইঙ্গিত দেয় যে তাঁর সরকার 'সঠিক পথে' চলছে।

“মহাদেই প্রবাহ একটি স্বাধীন কর্তৃপক্ষ। আমি জানি না কেন কর্ণাটক তাদের পরিদর্শনে কষ্ট পেয়েছে। তাদের ন্যায্য পরিদর্শন করার অনুমতি দেওয়া গুরুত্বপূর্ণ। তাদের রিপোর্ট খাঁটি হবে,” তিনি বলেন।

“আমরা সঠিক পথে আছি। প্রবাহ প্রতিবেদন দাখিল করুক। আমি আত্মবিশ্বাসী এবং বিশ্বাস করি যে তাদের সিদ্ধান্ত গোয়াকে সাহায্য করবে,” মুখ্যমন্ত্রী যোগ করেছেন।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া সম্প্রতি কালাসা বান্দুরি পানীয় জল প্রকল্পের অনুমোদন চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে দেখা করেছেন।

বৈঠকে প্রতিক্রিয়া জানিয়ে মুখ্যমন্ত্রী সাওয়ান্ত বলেছিলেন যে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে কেন্দ্র গোয়াকে আস্থায় নেবে।

মহদেই কর্ণাটকে উৎপন্ন হয়েছে এবং পানাজিতে আরব সাগরে মিলিত হয়েছে।

কর্ণাটক উত্তরে তার মালাপ্রভা অববাহিকায় জল সরানোর জন্য এর মধ্য দিয়ে প্রবাহিত 28.8 কিলোমিটার নদীতে বাঁধ নির্মাণের পরিকল্পনা করেছে।