মথুরা, একটি মথুরা-ভিত্তিক ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় প্রাণী বিজ্ঞানে গবেষণার জন্য দেশের সেরা পারফরম্যান্স ইনস্টিটিউট হিসাবে স্বীকৃত হয়েছে, সোমবার এর ভাইস চ্যান্সেলর বলেছেন।

EduRank, একটি বিখ্যাত স্বাধীন সংস্থা যা কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতে গবেষণা বিশ্লেষণ করে, UP পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় পশু চিকিতসা বিজ্ঞান বিশ্ববিদ্যালয় Evam Gau Anusandhan Sansthan (DUVASU) কে "প্রাণী বিজ্ঞান" বিভাগে ভারতের সেরা হিসাবে স্থান দিয়েছে।

DUVASU ভাইস চ্যান্সেলর অধ্যাপক এ কে শ্রীবাস্তব বলেছেন, EDURank 14,131টি বিশ্ববিদ্যালয় এবং 183টি দেশের অধীনে পড়া গবেষণা প্রতিষ্ঠানের গবেষণা কাজকে স্বাধীনভাবে মূল্যায়ন করে।

"দুভাসু ভারতে প্রথম স্থান, এশিয়ায় 16 তম স্থান এবং বিশ্বে 143 তম স্থান পেয়েছে। এই লোভনীয় পদের জন্য, কৃতিত্ব বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের, "তিনি বলেছিলেন।

EDURank গবেষণা কাজের মূল্যায়ন করে এবং গবেষণাপত্র প্রকাশের মূল্যায়নও করে, তিনি বলেন।

মথুরার সাংসদ হেমা মালিনী বিশ্ববিদ্যালয়ের কৃতিত্বের জন্য শ্রীবাস্তবকে অভিনন্দন জানিয়েছেন।

“ব্রিজবাসী এবং আমি ব্যক্তিগতভাবে যেভাবে বিশ্ববিদ্যালয়টি উৎকর্ষ সাধন করেছে এবং ভারতে প্রথম স্থান অর্জন করেছে তাতে আনন্দিত বোধ করছি। আমি আশা করি আপনার তত্ত্বাবধানে বিশ্ববিদ্যালয় ভবিষ্যতেও গৌরবময় উচ্চতা অর্জন করবে, "তিনি বলেছিলেন।