তিরুঅনন্তপুরম, সহ-সভাপতি জগদীপ ধনকার শনিবার কংগ্রেস নেতা পি চিদাম্বরমের মন্তব্যের উপর কটাক্ষ করেছেন যে তিনটি নতুন ফৌজদারি আইন "পার্ট-টাইমারদের দ্বারা খসড়া করা হয়েছিল", এটিকে "অমার্জনীয়" বলে অভিহিত করে এবং তাকে তার "অপমানজনক, মানহানিকর এবং প্রত্যাহার করার আহ্বান জানিয়েছিল। অপমানজনক" পর্যবেক্ষণ।

ধনকর বলেছিলেন যে তিনি "শক শব্দের বাইরে হতবাক" হয়েছিলেন যখন সকালে তিনি একটি শীর্ষস্থানীয় জাতীয় দৈনিকে চিদাম্বরমের সাক্ষাত্কারটি পড়েছিলেন যেখানে তিনি বলেছিলেন যে "নতুন আইনগুলি খসড়া তৈরি করা হয়েছিল"।

"আমরা কি সংসদে খণ্ডকালীন? এটা সংসদের প্রজ্ঞার জন্য একটি অমার্জনীয় অপমান... এই ধরনের আখ্যান ভেসে উঠছে এবং একজন সাংসদকে খণ্ডকালীন আখ্যা দেওয়া হচ্ছে তার নিন্দা করার মতো শক্তিশালী শব্দ আমার কাছে নেই।

"আমি এই প্ল্যাটফর্ম থেকে তাঁর (চিদাম্বরম) কাছে আবেদন করছি, দয়া করে সংসদ সদস্যদের (এমপি) সম্পর্কে এই অবমাননাকর, মানহানিকর এবং অত্যন্ত অপমানজনক পর্যবেক্ষণ প্রত্যাহার করুন। আমি আশা করি তিনি এটি করবেন," ভারতের 12তম সমাবর্তনে ভাষণ দেওয়ার সময় উপরাষ্ট্রপতি বলেছিলেন। ইনস্টিটিউট অফ স্পেস সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইএসটি) এখানে।

ধনকার আরও বলেছিলেন যে "যখন সচেতন মন আপনাকে জেনেশুনে বিপথে নিয়ে যায়, তখন আমাদের সতর্ক থাকতে হবে"।

"আজ সকালে, যখন আমি একটি কাগজ পড়ি, তখন একজন সচেতন মন, যিনি এই দেশের অর্থমন্ত্রী ছিলেন, দীর্ঘদিন ধরে একজন সংসদ সদস্য এবং বর্তমানে রাজ্যসভার সদস্য ছিলেন, আমাকে স্তম্ভিত করেছিলেন," ভিপি বলেছিলেন।

ধনকর বলেছিলেন যে তিনি এই সত্যে গর্বিত যে সংসদ "আমাদের ঔপনিবেশিক উত্তরাধিকার থেকে মুক্ত করে" এবং তিনটি আইন দিয়ে "একটি মহান জিনিস" করেছে যা "যুগগত মাত্রা" ছিল।

ভিপি, যিনি রাজ্যসভার চেয়ারম্যানও ছিলেন, বলেছেন যে যখন তিনটি আইন - ভারতীয় ন্যায় সংহিতা, ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতা এবং ভারতীয় সাক্ষা অধিনিয়াম - নিয়ে হাউসে বিতর্ক চলছিল তখন প্রত্যেক এমপির অবদান রাখার সুযোগ ছিল।

"ভারাক্রান্ত হৃদয়ে, আমি আপনাদের সাথে শেয়ার করছি, এই সম্মানিত ভদ্রলোক, সংসদের একজন বিশিষ্ট সদস্য, যার অর্থমন্ত্রী হিসাবে একটি দুর্দান্ত ব্যাকগ্রাউন্ড রয়েছে, তিনি তার ফুসফুসের শক্তি ব্যবহার করেননি। বিতর্ক চলাকালীন তিনি তার কণ্ঠস্বরকে সম্পূর্ণ বিশ্রাম দিয়েছিলেন। উপর," তিনি বলেন.

ধনকার বলেছিলেন যে চিদাম্বরমকে অবশ্যই "আপনার পক্ষ থেকে দায়িত্বে ব্যর্থতা, বর্জন/কমিশন, কর্তব্যের অবহেলা, যা কখনও ব্যাখ্যা করা যায় না" এর জন্য নিজেকে দায়বদ্ধ রাখতে হবে।