নিউইয়র্ক [ইউএস], টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024-এ একটি হাই-ভোল্টেজ ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে তার দলের সংঘর্ষের আগে, শনিবার ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বলেছেন যে ভাল ক্রিকেট খেলার চাবিকাঠি রয়েছে।

রবিবার নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের মুখোমুখি হবে ভারত।

আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে এই ম্যাচে মাঠে নামছে মেন ইন ব্লু। এদিকে, বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান তাদের মার্কি ইভেন্টের আগের খেলায় সুপার ওভারে আমেরিকার বিপক্ষে হতাশাজনক পরাজয় স্বীকার করেছে।

প্রাক-ম্যাচের সংবাদ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে রোহিত বলেছিলেন যে তারা পাকিস্তানের বিরুদ্ধে জয়ের জন্য সর্বাত্মক চেষ্টা করবে। তিনি আরও উল্লেখ করেছেন যে মেন ইন ব্লুদের তাদের ড্রেসিংরুমে অনেক অভিজ্ঞতা রয়েছে।

তিনি আরও যোগ করেছেন যে হাই-ভোল্টেজ ম্যাচের সময় সঠিক সিদ্ধান্ত নেওয়ার মূল চাবিকাঠিও থাকবে।

"ভাল ক্রিকেট খেলাটাই মুখ্য। আমরা এখানকার কন্ডিশন নিয়ে কথা বলেছি। এবং পরিকল্পনা আছে। আমরা আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করব। আমাদের চেঞ্জিং রুমে অনেক অভিজ্ঞতা আছে। সঠিক সিদ্ধান্ত নেওয়াটাই মুখ্য হবে," রোহিত বলেছেন

ICC T20 বিশ্বকাপের ইতিহাসে, এই উভয় এশিয়ান জায়ান্টরা সাতবার পথ অতিক্রম করেছে, ভারত ছয়টি জিতেছে এবং পাকিস্তান শুধুমাত্র সংযুক্ত আরব আমিরাতের 2021 সংস্করণে বিরাজ করেছে, যেখানে তারা 10 উইকেটে বিরাট কোহলির নেতৃত্বাধীন মেন ইন ব্লুকে পরাস্ত করেছিল।

যাইহোক, অস্ট্রেলিয়ার একটি জ্যাম-প্যাক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (MCG) সামনে পরের T20 WC সংঘর্ষে, বিরাট এবং মেন ইন ব্লু জয়ী হয়ে উঠেছিল যা সর্বকালের সেরা T20I ম্যাচগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়। 160 রান তাড়া করতে, ভারত ছিল 31/4 এবং সেখান থেকে, বিরাটের সাথে হার্দিক পান্ড্য বল দ্বারা ইনিংসটি সেঞ্চুরি স্ট্যান্ডে গড়ে তোলেন এবং মাত্র 53 বলে 82* রানের মাস্টারক্লাস নক দিয়ে তার 'চেসমাস্টার' মর্যাদা প্রমাণ করেন। , যার মধ্যে 19তম ওভারে হারিস রউফের একটি ডেলিভারিতে ব্যাকফুটে সোজা ছক্কা ছিল, যাকে আইসিসি 'শট অফ দ্য সেঞ্চুরি' বলে অভিহিত করেছিল।

ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: রোহিত শর্মা (সি), হার্দিক পান্ড্য, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, সঞ্জু স্যামসন, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আরশদীপ সিং, জাসপ্রীত, বীরশ্রেষ্ঠ। মোহাম্মদ সিরাজ।

পাকিস্তান T20 WC স্কোয়াড: বাবর আজম (সি), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, উসমান খান।