আইএএনএস-এর সাথে কথা বলার সময়, ফিলিপ গ্রিন বলেছিলেন যে আমাদের এমন বিনিয়োগকারী রয়েছে যারা ইতিমধ্যেই ভারতীয় হাইড্রোজেন সেক্টর এবং সোলার প্যানেল সেক্টরে গভীরভাবে জড়িত।

"ভারতের বৃদ্ধির সাথে সাথে, বিনিয়োগের জায়গা হিসাবে ভারতের কথা অস্ট্রেলিয়াতেও সমানভাবে বাড়ছে," তিনি যোগ করেছেন।

গ্রিন, যিনি 'ইন্ডিয়া এনার্জি স্টোরেজ উইক (আইইএসডব্লিউ) 2024-এ অস্ট্রেলিয়ান প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন, তিনি আরও বলেছেন যে "অর্থনৈতিক ক্ষেত্রে অস্ট্রেলিয়ার জন্য সবুজ শক্তি সরবরাহ শৃঙ্খলে ভারতের সাথে জড়িত হওয়ার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ অগ্রাধিকার নেই"।

"আমি আনন্দিত যে এখানে এই সম্মেলনে সবচেয়ে বেশি সংখ্যক বিদেশী কোম্পানি অস্ট্রেলিয়া থেকে এসেছে। তাদের মধ্যে 41টি বিভিন্ন শৃঙ্খলা জুড়ে, এবং আমরা অনেকগুলি ঘোষণা করেছি," তিনি IANS কে বলেছেন।

এছাড়াও, অস্ট্রেলিয়ান দূত বলেছেন যে অস্ট্রেলিয়ান কোম্পানিগুলির একটি বৃহত্তর সংখ্যক সৌর, বায়ু এবং সমগ্র সবুজ শক্তি সরবরাহ শৃঙ্খলে বিনিয়োগে জড়িত হচ্ছে।

মে মাসে, গ্রিন ভারতকে "অপরিহার্য অংশীদার" এবং "শীর্ষ-স্তরের নিরাপত্তা অংশীদার" হিসাবে বর্ণনা করেছিলেন।

অনন্ত সেন্টারে ভাষণ দিতে গিয়ে, ভারতের হাইকমিশনার অস্ট্রেলিয়ার সাপ্লাই চেইন স্থিতিস্থাপকতা কৌশলে ভারতের মুখ্য ভূমিকা তুলে ধরেন।

বৈদ্যুতিক যানবাহন (EVs) এবং সৌর প্যানেল তৈরিতে ভারতের ক্ষমতার উপর জোর দিয়ে তিনি উল্লেখ করেছেন, "ভারত আমাদের বৈচিত্র্যমূলক এজেন্ডা এবং সরবরাহ চেইন স্থিতিস্থাপকতার একটি মূল অংশ।"