শীর্ষস্থানীয় শহরগুলিতে 1 কোটি টাকা বা তার বেশি মূল্যের সম্পত্তির বিক্রয় বৃদ্ধি পেয়েছে এবং এই বছরের প্রথম ত্রৈমাসিকে, এই প্রিমিয়াম সম্পত্তিগুলি প্রাক-মহামারী 2019-এর একই সময়ের মধ্যে সমস্ত লেনদেনের 37 শতাংশ ছিল 16 শতাংশ .

REA ইন্ডিয়ার মালিকানাধীন PropTiger.com-এর একটি প্রতিবেদন অনুসারে, এই বছরের জানুয়ারি-মার্চ সময়ের মধ্যে 1 থেকে 5 কোটি টাকার দামের বন্ধনীর মধ্যে চাহিদার একটি উল্লেখযোগ্য বৃদ্ধি (50-55 শতাংশ) হয়েছে।

এটি 5-10 কোটি রুপি পরিসীমা দ্বারা ঘনিষ্ঠভাবে অনুসরণ করা হয়েছিল, বিশেষত মুম্বাই, গুরুগ্রাম এবং বেঙ্গালুরুর মতো শহরগুলিতে।

প্রতিবেদন অনুসারে, এই প্রবণতা বিনিয়োগকারী এবং স্টেকহোল্ডারদের জন্য প্রতিশ্রুতিশীল সুযোগের ইঙ্গিত দেয়।

“আকাঙ্ক্ষাগুলি বিকশিত হচ্ছে, বাড়ির ক্রেতারা আধুনিক সুযোগ-সুবিধা এবং প্রশস্ত লেআউটে সজ্জিত বাসস্থান খুঁজছেন৷ বৃহত্তর, সুবিধা-সমৃদ্ধ বাড়ির দিকে এই স্থানান্তর সম্পত্তির দাম বৃদ্ধির প্রবণতায় অবদান রাখে,” PropTiger.com এবং Housing.com-এর গ্রুপ সিএফও বিকাশ ওয়াধাওয়ান বলেছেন।

এটা স্পষ্ট যে বাজারটি বিচক্ষণ ক্রেতাদের ক্রমবর্ধমান পছন্দের দ্বারা চালিত একটি ইতিবাচক পথের দিকে যাচ্ছে।

প্রতিবেদনে আবাসিক বিক্রয়ে 41 শতাংশ বৃদ্ধি (বছর-বৎসর) হাইলাইট করা হয়েছে, যা প্রথম ত্রৈমাসিকের জন্য রেকর্ড উচ্চ স্থাপন করেছে এবং দেশব্যাপী মোট 120,640 ইউনিট বিক্রি হয়েছে।

Anarock গবেষণা অনুসারে, গত দুই আর্থিক বছরে প্রায় 8.25 লাখ নতুন বাড়ি চালু করা হয়েছে এবং 8.72 লাখ ইউনিট বিক্রি হয়েছে।

2019 সালের নির্বাচনের পর, শীর্ষ সাতটি শহর জুড়ে গড় আবাসিক মূল্য জুন 2019-এ 6 শতাংশ 5,600 প্রতি বর্গফুট CAGR-এ বেড়ে FY2024-এর শেষ নাগাদ প্রতি বর্গফুট 7,550 টাকা হয়েছে৷

মুদ্রাস্ফীতির চাপের মধ্যে তাদের সম্পদ সংরক্ষণ এবং বৃদ্ধি করতে চাওয়া বিনিয়োগকারীদের জন্য, Anarock গবেষণা অনুসারে, রিয়েল এস্টেট একটি জনপ্রিয় হেজ হিসাবে আবির্ভূত হয়েছে।