ওয়াশিংটন, ভার্জিনিয়া ক্রিস্টেল কাউ থেকে ভারতীয়-আমেরিকান কংগ্রেসনাল প্রার্থী তার দৌড়ের জন্য USD1 মিলিয়ন সংগ্রহ করেছেন, এটি একটি ল্যান্ডমার্ক যা শুধুমাত্র কয়েকজন প্রথম টাইমার পৌঁছাতে সক্ষম হয়েছে৷

“আমি আমার ক্যারিয়ার জুড়ে ক্রমাগত বাধা ভেঙেছি, সিআইএ থেকে ইউএস সেন্ট্রাল কমান্ড এবং পেন্টাগন পর্যন্ত, শ্রেষ্ঠত্বের প্রতি উত্সর্গ দ্বারা চালিত। প্রতিরক্ষা বিভাগের সর্বকনিষ্ঠ পরিচালকদের একজন হয়ে উঠেছেন,” কাউ তার প্রচারাভিযান ঘোষণা করার পরে একটি বিবৃতিতে বলেছিলেন যে তিনি তহবিল সংগ্রহে ইউএস 1-মিলিয়ন চিহ্নে পৌঁছেছেন।

"আমাকে প্রায়ই বলা হয় আমি এটা করতে পারি না - এবং তারপর আমি করি," সে বলল।

কৌল, যিনি কাশ্মীরি বংশোদ্ভূত এবং পাঞ্জাবি ঐতিহ্যেরও, ভার্জিনিয়ার 10 তম কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট থেকে মার্কিন প্রতিনিধি পরিষদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন৷

নির্বাচিত হলে, তিনি হবেন দ্বিতীয় ভারতীয়-আমেরিকান মহিলা যিনি ওয়াশিংটন রাজ্য থেকে প্রমিলা জয়পালের পরে থ হাউসে নির্বাচিত হবেন।

একজন ছোট ব্যবসার মালিক, একজন অধ্যাপক এবং প্রতিরক্ষা বিভাগের একজন প্রাক্তন ঊর্ধ্বতন প্রতিরক্ষা কর্মকর্তা, সর্বোচ্চ বেসামরিক পদে অধিষ্ঠিত, কউল হলেন দ্বিতীয় প্রজন্মের ভারতীয়-আমেরিকান যিনি ডিলয়েট, বুজ অ্যালেন হ্যামিল্টন, লেইডোস, জেনারেল ডায়নামিক্সের সাথে প্রতিরক্ষা চুক্তিতে কাজ করেছেন আইটি এবং অন্যান্য।

"আমি ঘোষণা করতে পেরে আনন্দিত যে এই অগ্রগামী চেতনা আমাদের প্রচারাভিযানকে উৎসাহিত করেছে দাতাদের সাথে গভীরভাবে অনুরণিত হচ্ছে যারা বাস্তববাদী, ফলাফল-ভিত্তিক নেতৃত্বের দাবি করে," কউল বলেছেন।

"আমরা যে শক্তিশালী সমর্থন পেয়েছি তা এমন একজন নেতার জন্য ভার্জিনিয়া ভোটারদের কাছ থেকে স্পষ্ট দাবির ইঙ্গিত দেয় যিনি জাতীয় নিরাপত্তা এবং উদীয়মান প্রবণতা প্রযুক্তির জটিলতাগুলি উপলব্ধি করেন এবং কার্যকর নীতি প্রণয়ন করতে প্রস্তুত," তিনি বলেছিলেন।

কৌল হলেন একমাত্র ভারতীয়-আমেরিকান মহিলা যিনি ডেমোক্র্যাটিক রেসে 44 শতাংশ সংখ্যালঘু জেলার প্রতিনিধিত্ব করেছেন৷

“আমাদের প্রচারাভিযান প্রতিশ্রুতিকে কর্মে রূপান্তরিত করে, আমাদের সমর্থকদের প্রতিশ্রুতি বিশ্বাস দ্বারা চালিত হয়। আমরা আপনার জেলা এবং এর বাইরে অর্থপূর্ণ পরিবর্তন আনতে প্রস্তুত। এখন কংগ্রেসে গুরুতর, অগ্রগতি-কেন্দ্রিক নেতৃত্বের সময়,” তিনি বলেছিলেন।

“VA-10 একজন যোগ্য বর্ণের মহিলার জন্য পরিপক্ব, যিনি সত্যিকার অর্থে যুদ্ধ-পরীক্ষিত এবং বিস্তৃত নীতি অভিজ্ঞতার সাথে মাটিতে আঘাত করার জন্য প্রস্তুত। আমি কংগ্রেসে একজন জাতীয় নিরাপত্তা ডেমোক্র্যাটকে পাঠানোর অভিযোগের নেতৃত্ব দিতে পেরে উত্তেজিত," কৌল বলেছিলেন।

কৌল বিএ নিয়ে স্নাতক হয়েছেন। আমেরিকান ইউনিভার্সিটি থেকে এবং জন হপকিন্স ইউনিভার্সিটি স্কুল অফ অ্যাডভান্সড ইন্টারন্যাশনাল স্টাডিজ (SAIS) এবং ব্রো ইউনিভার্সিটি থেকে M.A ডিগ্রী, যেখানে তিনি রাষ্ট্রবিজ্ঞানে তার পিএইচডি-তে কাজ করছিলেন।

তিনি নয়টি ভাষায় কথা বলেন এবং পলিগ্রাফির সাথে টপ সিক্রেট/এসসিআই ক্লিয়ারেন্স ধারণ করেন