নয়াদিল্লি, বিভিন্ন ক্ষেত্রে ভারতীয়দের চমৎকার কাজ এবং ভারতকে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তোলার উৎসাহই দেশের সবচেয়ে বড় শক্তি, বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

জৈন ইন্টারন্যাশনাল ট্রেড অর্গানাইজেশন (JITO) এর ইনকিউবেশন উদ্ভাবন তহবিলের সপ্তম প্রতিষ্ঠা দিবসে একটি লিখিত বার্তায়, মোদি বলেছিলেন যে ভারতের জন্য বিশ্বব্যাপী যে ধরনের আশাবাদ এবং বিশ্বাস দেখা যাচ্ছে তা দেশের শক্তির প্রতিফলন।

"ভারত একটি অপার সম্ভাবনার দেশ। আমাদের দেশবাসীর অংশগ্রহণ বিভিন্ন ক্ষেত্রে চমৎকার কাজ করছে এবং দেশের উন্নয়নে তাদের উৎসাহ আমাদের সবচেয়ে বড় শক্তি," বলেছেন মোদী।

প্রধানমন্ত্রী প্রযুক্তির ব্যবহারকে কেন্দ্র করে 2047 সালের মধ্যে ভারতকে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্য নির্ধারণ করেছেন।

JITO ইনকিউবেশন অ্যান্ড ইনোভেশন ফান্ড (JIIF) এর 7 তম প্রতিষ্ঠা দিবসের আয়োজকদের দ্বারা ভাগ করা চিঠি অনুসারে, প্রধানমন্ত্রী JITO এর মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য এবং অন্যান্য ক্ষেত্রে তাদের কাজ এবং প্রচেষ্টার জন্য জৈন সম্প্রদায়ের মূল্যবোধের প্রশংসা করেছেন। .

তিনি বলেন, বিদেশি পণ্যের ওপর নির্ভরতা কমানো এবং দেশীয় পণ্যের প্রচার তাদের উল্লেখযোগ্য অর্জন।

"আজকের আশাবাদ এবং আমাদের সক্ষমতার প্রতি অটুট বিশ্বাস মহাকাশ বিজ্ঞান, প্রতিরক্ষা, এবং ব্যবসা সহ সমস্ত ক্ষেত্রে প্রসারিত৷ JITO-এর মতো সংস্থাগুলি গত এক দশকে এই অর্জনগুলিতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে, একটি আত্মনির্ভর ভারতের স্বপ্নে অবদান রেখেছে, " মোদি বললেন।

JITO ইনকিউবেশন অ্যান্ড ইনোভেশন ফাউন্ডেশন (JIIF) 6-7 জুলাই 'আইডিয়াস টু ইমপ্যাক্ট: চাষ উদ্ভাবন এবং উদ্যোক্তা' থিম নিয়ে তার বার্ষিক উদ্ভাবন কনক্লেভের আয়োজন করেছে।

দুই দিনের ইভেন্টে বিজয় শেখর শর্মা (পেটিএম), আদিত পালিচা (জেপ্টো) এবং সঞ্জীব বিখচান্দানি (ইনফোয়েজ) সহ বিভিন্ন সেক্টরের নেতৃস্থানীয় ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এটি 300 টিরও বেশি দেবদূত বিনিয়োগকারী, 100 স্টার্টআপ, 30 ইউনিকর্ন এবং অসংখ্য আন্তর্জাতিক বিনিয়োগকারীকে একত্রিত করেছে, যা অতুলনীয় নেটওয়ার্কিং সুযোগ প্রদান করে।

JIIF, জৈন ইন্টারন্যাশনাল ট্রেড অর্গানাইজেশন (JITO) এর একটি সহযোগী সংস্থা 80 টি কোম্পানিতে 200 কোটি টাকারও বেশি বিনিয়োগ করেছে এবং 25 টিরও বেশি জৈন উদ্যোক্তাকে উদ্বুদ্ধ করেছে।