এসএমপিএল

নয়াদিল্লি [ভারত], 13 জুন: বিশ্বায়নের উত্থান ব্যক্তিদের বিদেশে কাজ করতে এবং বসবাস করতে সক্ষম করেছে, আন্তঃসীমান্ত আর্থিক ব্যবস্থাপনার প্রয়োজন তৈরি করেছে। অনাবাসিক ভারতীয় (এনআরআই), উদাহরণস্বরূপ, একটি জটিল আর্থিক ল্যান্ডস্কেপের সম্মুখীন হয় যার জন্য তাদের আবাসিক দেশ এবং ভারত উভয় ক্ষেত্রেই সতর্ক পরিকল্পনা এবং নিয়ম মেনে চলা প্রয়োজন। ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র এই চ্যালেঞ্জকে স্বীকার করে এবং NRI সম্প্রদায়কে সমর্থন করার জন্য পদক্ষেপ নেয় https://bankofmaharashtra.in/nri-banking?utm_source=Article&utm_medium=ANI_NRIBanking&utm_campaign=Article_ANI_NRIBanking]NRI ব্যাঙ্কিং পরিষেবা[/url]।

ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র ডিপোজিট অ্যাকাউন্টগুলির একটি বিচিত্র পোর্টফোলিও অফার করে, যথা NRE, NRO, FCNR, এবং RFC অ্যাকাউন্ট, প্রতিটি এনআরআই ব্যাঙ্কিং চাহিদার বিভিন্ন দিক মেটাতে নির্ভুলতার সাথে ডিজাইন করা হয়েছে। উপরন্তু, FATCA এবং CRS-এর মতো বিশ্বব্যাপী আর্থিক বিধি-বিধান মেনে চলা তার NRI গ্রাহকদের নিরাপদ ব্যাঙ্কিং প্রদান করে।

স্ট্রীমলাইনিং আয়: NRE এবং NRO অ্যাকাউন্ট

এনআরই অ্যাকাউন্ট - এনআরআই-এর জন্য যারা তাদের আয় INR-তে পরিচালনা করতে চান, অনাবাসিক বহিরাগত (NRE) অ্যাকাউন্ট হল একটি আদর্শ পছন্দ, যা বিভিন্ন ডিপোজিট ফর্ম্যাট যেমন সেভিংস, কারেন্ট, রেকারিং এবং মেয়াদী আমানত প্রদান করে। এই অ্যাকাউন্টগুলির সুদ আয়কর থেকে মুক্ত, এবং অ্যাকাউন্ট ব্যালেন্স সম্পদ কর থেকে মুক্ত, একটি ঝামেলা-মুক্ত ব্যাঙ্কিং অভিজ্ঞতা নিশ্চিত করে। উপরন্তু, অ্যাকাউন্ট পরিচালনার জন্য ম্যান্ডেট সহ তহবিল প্রত্যাবর্তনের প্রাপ্যতা এবং মনোনয়ন সুবিধা NRE অ্যাকাউন্টগুলির আবেদনকে বাড়িয়ে তোলে।

এনআরও অ্যাকাউন্ট - বিপরীতভাবে, নন-রেসিডেন্ট অর্ডিনারি (এনআরও) অ্যাকাউন্ট ভারতে অর্জিত আয় পরিচালনার প্রয়োজনীয়তাকে সম্বোধন করে, যেমন ভাড়া, লভ্যাংশ, পেনশন, ইত্যাদি অভ্যন্তরীণ হার এবং একটি সীমিত প্রত্যাবাসন প্রদান করে, যার সীমা প্রতি আর্থিক বছরে US$ 1 মিলিয়ন পর্যন্ত।

বিদেশী মুদ্রা অন্বেষণ: FCNR এবং RFC অ্যাকাউন্ট

FCNR অ্যাকাউন্ট - বিদেশী মুদ্রায় বিনিয়োগ করতে চাওয়া এনআরআইদের জন্য, FCNR অ্যাকাউন্টগুলি একটি সুবিধাজনক বিকল্প প্রদান করে। এগুলো হলো টার্ম ডিপোজিট অ্যাকাউন্ট। ব্যাঙ্ক প্রতিযোগিতামূলক সুদের হার, নমনীয় পরিপক্কতার সময়কাল এবং অর্জিত সুদের সাথে তহবিলের সম্পূর্ণ প্রত্যাবর্তন অফার করে। তারা মনোনীত বিদেশী মুদ্রায় চিহ্নিত করা হয়, মানসিক শান্তি এবং স্থিতিশীলতা প্রদান করে।

RFC অ্যাকাউন্ট - স্থায়ী বন্দোবস্তের জন্য ভারতে ফিরে আসা এনআরআইদের খাদ্য সরবরাহ, RFC অ্যাকাউন্টগুলি তাদের নির্ধারিত বিদেশী মুদ্রায় তহবিল বজায় রাখার অনুমতি দেয়।

আইনী মান মেনে চলা

ব্যাঙ্ক আন্তর্জাতিক আর্থিক রিপোর্টিং স্ট্যান্ডার্ডগুলির সাথে কঠোরভাবে সম্মতি নিশ্চিত করে, যার মধ্যে রয়েছে ফরেন অ্যাকাউন্ট ট্যাক্স কমপ্লায়েন্স অ্যাক্ট (FATCA) এবং কমন রিপোর্টিং স্ট্যান্ডার্ড (CRS), স্বচ্ছ এবং আইনানুগ ব্যাঙ্কিং অনুশীলনের প্রতি তার উত্সর্গ প্রতিফলিত করে৷

প্রযুক্তিগত অগ্রগতি দ্বারা সংজ্ঞায়িত একটি যুগে, ব্যাংক তার গ্রাহকদের আরও বেশি সুবিধা এবং দক্ষতা প্রদানের জন্য ক্রমাগত তার পরিষেবাগুলিকে উন্নত করছে। ব্যাঙ্কের মোবাইল ব্যাঙ্কিং প্ল্যাটফর্ম - মহামোবাইল প্লাস এবং ইন্টারনেট ব্যাঙ্কিং প্ল্যাটফর্ম - মহাকানেক্ট আপনাকে নির্বিঘ্নে আপনার লেনদেনগুলিকে প্রবাহিত করতে সাহায্য করে৷ আমরা আমাদের এনআরআই গ্রাহকদের এই প্ল্যাটফর্মগুলি ব্যবহার করতে উত্সাহিত করি, 24/7 অ্যাক্সেসিবিলিটি, রিয়েল টাইম লেনদেন পর্যবেক্ষণ এবং সুইফট ফান্ড ট্রান্সফার সহ বিভিন্ন সুবিধা প্রদান করে। আমাদের মোবাইল এবং ইন্টারনেট ব্যাঙ্কিং প্ল্যাটফর্মের সাহায্যে, আপনি সময় এবং ভৌগোলিক সীমার সীমাবদ্ধতা দূর করে আপনার অ্যাকাউন্টগুলিকে সুবিধামত পরিচালনা করতে পারেন।

ব্যাঙ্ক অফ মহারাষ্ট্রের এনআরআই ব্যাঙ্কিং পরিষেবাগুলির আরও বিশদ তথ্যের জন্য, অনুগ্রহ করে উত্সর্গীকৃত হোয়াটসঅ্যাপ নম্বরে যোগাযোগ করুন: +91-8956032176 এবং ইমেল আইডি: -[email protected][/url ]।