জুনের ইপসোস "হোয়াট ওয়ারিস দ্য ওয়ার্ল্ড" সমীক্ষায় বলা হয়েছে যে জরিপকৃত ভারতীয়দের প্রায় 69 শতাংশ বিশ্বাস করে যে তাদের দেশ সঠিক পথে এগোচ্ছে, সিঙ্গাপুরে 79 শতাংশ এবং ইন্দোনেশিয়ায় 70 শতাংশ এই অনুভূতি প্রতিধ্বনিত হয়েছে৷ এটি বিশ্বব্যাপী গড়ের সম্পূর্ণ বিপরীতে দাঁড়িয়েছে, যেখানে মাত্র 38 শতাংশ নাগরিক এই ইতিবাচক দৃষ্টিভঙ্গি ভাগ করে নেয়।

সমীক্ষায় দেখা গেছে যে 38 শতাংশ শহুরে ভারতীয় মুদ্রাস্ফীতিকে তাদের প্রধান উদ্বেগ হিসাবে উল্লেখ করেছেন, তারপরে বেকারত্ব 35 শতাংশে। যাইহোক, পূর্ববর্তী সমীক্ষার তুলনায় উদ্বেগের মাত্রা উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে, মুদ্রাস্ফীতি 3 শতাংশ এবং বেকারত্ব উল্লেখযোগ্য 9 শতাংশ কমে যাওয়ার বিষয়ে উদ্বেগ রয়েছে৷

বিশ্বব্যাপী, চিত্রটি আরও গ্লুমার। মুদ্রাস্ফীতি (33 শতাংশ) এবং অপরাধ ও সহিংসতা (30 শতাংশ) শীর্ষ উদ্বেগ হিসাবে আবির্ভূত হয়েছে, তারপরে দারিদ্র্য এবং সামাজিক বৈষম্য (29 শতাংশ), বেকারত্ব (27 শতাংশ), এবং আর্থিক ও রাজনৈতিক দুর্নীতি (25 শতাংশ) .

29টি দেশের 25,520 প্রাপ্তবয়স্কদের মধ্যে Ipsos অনলাইন প্যানেল সিস্টেমের মাধ্যমে 24 মে, 2024 থেকে 7 জুন, 2024 এর মধ্যে সমীক্ষাটি পরিচালিত হয়েছিল। নমুনাটিতে অস্ট্রেলিয়া, বেলজিয়াম, ব্রাজিল এবং কানাডা সহ বেশ কয়েকটি দেশে প্রায় 1,000 ব্যক্তি রয়েছে, যেখানে ভারত, আর্জেন্টিনা, চিলি, ইন্দোনেশিয়া এবং ইস্রায়েলে প্রায় 500 জন ব্যক্তিকে জরিপ করা হয়েছিল।

ভারতের আশাবাদী দৃষ্টিভঙ্গির বিষয়ে মন্তব্য করে, ইপসোস ইন্ডিয়ার সিইও অমিত আদরকার বিশ্বব্যাপী অর্থনৈতিক হেডওয়াইন্ডের প্রভাব প্রশমনে সরকারের ভূমিকা তুলে ধরেছেন।

তিনি জ্বালানির দাম এবং মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণে সরকারের গৃহীত ব্যবস্থা, বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতি হিসাবে ভারতের উত্থান এবং ব্রিকস এবং জি 7 শীর্ষ সম্মেলনের মতো ফোরামের মাধ্যমে বৈশ্বিক মঞ্চে এর ক্রমবর্ধমান প্রভাব ভারতীয়দের মধ্যে ভবিষ্যতের জন্য ইতিবাচক দৃষ্টিভঙ্গির দিকে পরিচালিত করার কারণ হিসাবে উল্লেখ করেছেন। নাগরিক