লখনউ, সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব রবিবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে আপাত খোঁচাতে বলেছেন যে "কেউ বের হয়ে যাওয়ার পথে" মন্তব্যে তিনি ক্ষুব্ধ নন।

রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির সমালোচনা করে যাদব বলেন, বিজেপি সরকার আদালতের তিরস্কার করাকে অভ্যাসে পরিণত করেছে।

"যাদের নিজেদের দলে কোন বক্তব্য নেই, যারা এখন তাদের কথায় মনোযোগ দেবে। যাই হোক, বাইরে যাওয়ার পথে কেউ বললে কেন খারাপ লাগবে," যাদব 'এক্স'-এ হিন্দিতে একটি পোস্টে বলেছেন।

আদিত্যনাথ একটি জনসভায় এসপি প্রধানকে আঘাত করার কয়েক ঘন্টা পরে তাঁর মন্তব্য এসেছে এবং বলেছিলেন, "যারা ক্ষমতাকে তাদের 'বাপাউতি' (পারিবারিক সম্পত্তি) হিসাবে বিবেচনা করতেন তারা বুঝতে শুরু করেছেন যে তারা কখনই উত্তর প্রদেশে ফিরে আসবেন না, তাই তারা (এসপি) নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছে এবং তাদের কন্যা ও ব্যবসায়ীদের নিরাপত্তার সঙ্গে কোনো সম্পর্ক নেই।

সুলতানপুরে একটি জুয়েলার্সের দোকানে লুটপাটের সাথে জড়িত মঙ্গেশ যাদবের পুলিশ এনকাউন্টার নিয়েও মুখ্যমন্ত্রী যাদবকে লক্ষ্য করেছিলেন। "আপনি আমাকে বলুন, যদি একজন ডাকাত পুলিশের সাথে এনকাউন্টারে মারা যায় তাহলে সমাজবাদী পার্টির খারাপ লাগে। আপনি এই লোকদের জিজ্ঞাসা করুন কি হওয়া উচিত ছিল," বলেছেন আদিত্যনাথ।

যাদব এর আগে পরামর্শ দিয়েছিলেন যে মঙ্গেশ যাদবের এনকাউন্টার ভুয়ো।

পরে রবিবার তার পোস্টে, এসপি প্রধান যোগ করেছেন, "যার অধীনে আইপিএস অফিসাররা কয়েক মাস ধরে পলাতক ছিলেন; প্রতিদিন 15 লক্ষ টাকা আয় করার কথা বলা হচ্ছে; বিজেপি সদস্যরা নিজেরাই পুলিশকে অপহরণ করছে; এবং যেখানে বুলডোজার কোড প্রতিস্থাপিত হয়েছে দণ্ডবিধি 'আইন-শৃঙ্খলা' একটি শব্দে পরিণত হয়েছে।

যাদব বলেন, "যারা আদালতের তিরস্কারের অভ্যাস করে ফেলেছে, তাদের চুপ থাকাই ভালো।"