বেঙ্গালুরু, সোমবার এখানে একটি আদালত প্রাক্তন জেডি (এস) সাংসদ প্রজওয়াল রেভান্নাকে পাঠিয়েছে, যিনি একাধিক মহিলার বিরুদ্ধে ধর্ষণ এবং যৌন নির্যাতনের অভিযোগের মুখোমুখি হচ্ছেন, তাকে 14 দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠিয়েছে।

আজ তার বিশেষ তদন্তকারী দলের (SIT) হেফাজত শেষ হওয়ায় তাকে 42 তম অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (ACMM) আদালতে হাজির করা হয়েছিল।

31 মে আদালত তাকে 6 জুন পর্যন্ত SIT হেফাজতে রিমান্ডে পাঠায় এবং পরে 10 জুন পর্যন্ত বাড়িয়ে দেয়।

তাদের হেফাজতে থাকাকালীন, এসআইটি প্রমাণ সংগ্রহ এবং সাক্ষীদের সাক্ষাৎকার সহ একটি বিশদ তদন্ত পরিচালনা করে এবং অভিযোগগুলি সম্পর্কে রেভান্নাকে ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদ করে।

আদালত, অভিযোগের গুরুত্ব এবং এসআইটি দ্বারা উপস্থাপিত প্রমাণ বিবেচনা করে, তাকে 24 জুন পর্যন্ত 14 দিনের জন্য বিচার বিভাগীয় হেফাজতে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

জেডি (এস) পিতৃপুরুষ এবং প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার 33 বছর বয়সী নাতি সাম্প্রতিক ভোটে হাসান সংসদীয় আসন ধরে রাখতে ব্যর্থ হয়েছিলেন।

31 মে জার্মানি থেকে বেঙ্গালুরুর কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পরেই SIT আধিকারিকরা রেভান্নাকে গ্রেপ্তার করে।

হাসান নির্বাচনে যাওয়ার একদিন পর ২৭ এপ্রিল তিনি জার্মানির উদ্দেশ্যে রওনা হন। সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের মাধ্যমে এসআইটি-এর একটি অনুরোধের পর ইন্টারপোল এর আগে তার অবস্থান সম্পর্কে তথ্য চাওয়া একটি 'ব্লু কর্নার নোটিশ' জারি করেছিল।

নির্বাচিত প্রতিনিধিদের জন্য একটি বিশেষ আদালত এসআইটি দ্বারা সরানো একটি আবেদনের পরিপ্রেক্ষিতে 18 মে রেভানার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

২৮ এপ্রিল হাসান জেলার হোলেনরাসিপুরায় তার বিরুদ্ধে নথিভুক্ত একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ৪৭ বছর বয়সী সাবেক গৃহকর্মীকে যৌন হয়রানির অভিযোগ আনা হয়। তাকে অভিযুক্ত নম্বর দুই হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে, যখন তার বাবা এবং বিধায়ক এইচ ডি রেভান্না প্রাথমিক অভিযুক্ত।

প্রজওয়াল রেভান্নার বিরুদ্ধে তিনটি যৌন নির্যাতনের মামলা দায়ের করা হয়েছে। তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগও রয়েছে।

26শে এপ্রিল লোকসভা নির্বাচনের আগে হাসানে প্রজ্বল রেভান্নাকে জড়িত থাকার অভিযোগে স্পষ্ট ভিডিও সম্বলিত পেন-ড্রাইভগুলি প্রচারিত হওয়ার পরে যৌন নির্যাতনের ঘটনাগুলি প্রকাশ্যে আসে।

তার বিরুদ্ধে দায়ের করা মামলার পর জেডি(এস) তাকে দল থেকে বরখাস্ত করেছে।