মুম্বাই: বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (বিএমসি) মঙ্গলবার মুম্বাইয়ের পূর্ব অংশের চেদা নগরে সরকারি রেলওয়ে পুলিশ (জিআরপি) জমিতে ইনস্টল করা অবশিষ্ট হোর্ডিংগুলি সরিয়ে ফেলবে, যেখানে ধুলো ঝড়ের সময় একটি বিলবোর্ড ভেঙে 14 জন প্রাণ হারিয়েছিল। ছিল। , এক কর্মকর্তা বলেন.

সোমবার শহরে ধুলো ঝড় এবং অসময়ের বৃষ্টির সময় ঘাটকোপারের একটি পেট্রোল পাম্পে 100 ফুট লম্বা ইলেগা বিলবোর্ড ভেঙে পড়ে কমপক্ষে 14 জন নিহত এবং 74 জন আহত হয়েছে।

সিভিক বডি জিআর জমিতে অবশিষ্ট হোর্ডিংগুলি ভেঙে ফেলার পরিকল্পনা তৈরি করেছে, কর্মকর্তা জানিয়েছেন।

BMC এর আগে বলেছিল যে এটি পেট্রোল পাম্পে পতিত হোর্ডিং স্থাপনের জন্য মেসার্স ইগো মিডিয়া প্রাইভেট লিমিটেডকে একটি নোটিশ জারি করেছে এবং পুলিশ কোম্পানির মালিক ভবেশ ভিন্ডে এবং অন্যদের বিরুদ্ধে হত্যার পরিমাণ নয় অপরাধমূলক হত্যাকাণ্ডের মামলা দায়ের করেছে। খুনের মতো।

একজন ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে কথা বলে, এন-ওয়ার্ডের সহকারী পৌর কমিশনার একটি বিজ্ঞাপনী সংস্থাকে অবিলম্বে হোর্ডিংগুলি সরানোর জন্য একটি নোটিশ জারি করেছিলেন, কিন্তু নাগরিক সংস্থা এখনও কোনও প্রতিক্রিয়া পায়নি।

তিনি বলেন, জিআরপি জানিয়েছে যে অবশিষ্ট হোর্ডিংগুলি সরানোর জন্য প্রয়োজনীয় সরঞ্জাম নেই এবং সেগুলি সরানোর জন্য বিএমসিকে অনুরোধ করেছে।

হোর্ডিংগুলি একের পর এক স্থাপন করা হয়েছে এবং একের পর এক ভেঙে ফেলা হবে, এই কর্মকর্তা বলেন, ভাঙার সময়সীমা নির্দিষ্ট না করেই।

অন্য একজন নাগরিক আধিকারিক বলেছেন যে হোর্ডিংগুলি ইস্টার্ন এক্সপ্রেস হাইওয়েতে স্থাপন করা হয়েছিল, যা মুম্বাইকে থানের সাথে সংযুক্ত করে।

তাদের একে অপরের থেকে প্রায় 100-150 মিটার দূরত্বে রাখা হয়েছে, তিনি বলেছিলেন।

যদিও BMC সর্বোচ্চ 40x40 বর্গফুট হোর্ডিংয়ের অনুমতি দেয়, তবে অবৈধ হোর্ডিংয়ের আকার 120x120 বর্গফুট পড়েছিল।