মুম্বাই, সিঙ্গাপুর-ভিত্তিক জাহাজ পরিচালনা সংস্থা সিনার্জি মেরিন গ্রুপ শুক্রবার বলেছে যে 26 শে মার্চ বাল্টিমোরে ফ্রান্সিস স্কট কী সেতুর ঘটনায় জড়িত তার কন্টেইনার শি ডালির ক্রুদের সমস্ত প্রয়োজন মেটাতে "কঠোর পরিশ্রম" করছে।

একটি আপডেটে, সংস্থাটি আরও দাবি করেছে যে সমস্ত ক্রু সদস্যরা "স্বাস্থ্য ভাল" এবং তারা তদন্ত এবং চলমান উদ্ধার কাজে সহায়তা করছে।

সিঙ্গাপুর-পতাকাবাহী কনটেইনার জাহাজ ডালি (আইএমও 9697428) 26 মার্চ বাল্টিমোরের ফ্রান্সিস স্কট কী সেতুর একটি স্তম্ভের সাথে সংঘর্ষ করেছিল।

সিনার্জি মেরিন গ্রুপ বলেছে, "পরিচালক হিসাবে আমরা ক্রুদের সকল চাহিদা পূরণের জন্য কঠোর পরিশ্রম করছি...সকল ক্রু ভাল স্বাস্থ্যে আছে এবং ভালভাবে ধরে আছে," সিনার্জি মেরিন গ্রুপ বলেছে।

তদন্তে কতক্ষণ সময় লাগবে তা এখনও জানা যায়নি বলে উল্লেখ করে, এটি বলে যে "ক্রুরা বোর্ডে থাকবে এবং সিনার্জি মেরিন গ্রুপ তাদের সমস্ত যত্ন এবং সহায়তা প্রদান অব্যাহত রাখবে।"

"আমরা আশা করি, ডালি একটি বার্থে সুরক্ষিত হওয়ার পরেই, কর্তৃপক্ষ তাদের নামতে দেবে যাতে আমরা তাদের বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করতে পারি," এটি বলে।

কোম্পানির মতে, 15 এপ্রিল, যখন ক্রু সদস্যদের ফোন ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই) দ্বারা ধরে রাখা হয়েছিল, তখন প্রতিস্থাপন করা হয়েছিল যাতে তারা তাদের পরিবারের সাথে যোগাযোগ করতে পারে।

এছাড়াও, তাদের শারীরিক এবং মানসিক কল্যাণের বুদ্ধি পরামর্শের একটি নিবিড় পর্যবেক্ষণ রয়েছে যা অন্যান্যদের মধ্যে 24/7 উপলব্ধ, এটি বলেছে।

অধিকন্তু, দুটি অতিরিক্ত ডেক ক্রুও বোর্ডে দর্শনার্থীদের সংখ্যা বৃদ্ধির কারণে সাধারণ বৃদ্ধির কাজের চাপ ভাগ করে নেওয়ার জন্য এবং আরও ডাউনটাইম করার অনুমতি দিয়েছে গ্রুপটি বলেছে।

ঘটনার পরপরই, সংস্থাটি বলেছিল যে এটি ক্রুদের স্বার্থ দেখাশোনা করার জন্য বাল্টিমোরে প্রতিনিধি প্রেরণ করেছে।