পরের সপ্তাহে বাজারের দৃষ্টিভঙ্গি দেশীয় এবং বৈশ্বিক কারণগুলির দ্বারা পরিচালিত হবে।

অভ্যন্তরীণ ফ্রন্টে, 23 জুলাই ভারতের কেন্দ্রীয় বাজেট পেশ করা হবে একটি মূল ঘটনা, Q1 আয়ের মরসুমও এই সপ্তাহে শুরু হবে। Tata Consultancy Services (TCS) এবং HCL Tech-এর মতো গুরুত্বপূর্ণ কোম্পানিগুলি যথাক্রমে 11 এবং 12 জুলাই তাদের উপার্জন প্রকাশ করবে৷ উপরন্তু, জুনের CPI সংখ্যা, কর্পোরেট ঘোষণা, বিদেশী তহবিল প্রবাহ, এবং অপরিশোধিত তেলের দাম আগামী সপ্তাহে বাজারের প্রধান কারণ হবে।

স্বস্তিকা ইনভেস্টমার্ট লিমিটেডের সিনিয়র কারিগরি বিশ্লেষক প্রবেশ গৌর বলেছেন, "প্রবৃদ্ধি-ভিত্তিক নীতি এবং বর্ষা ঋতুর উন্নয়নের আশা নিয়ে জুলাই মাসে ভারতের কেন্দ্রীয় বাজেট একটি মূল ঘটনা, যা বিনিয়োগকারীদের জন্য আগ্রহের গুরুত্বপূর্ণ বিষয়ও হবে। এবং ব্যবসায়ীরা।"

আন্তর্জাতিক ফ্রন্টে, বাজারের অংশগ্রহণকারীরা ফেড স্পিচ, ইউকে জিডিপি ডেটা, ইউএস কোর সিপিআই মুদ্রাস্ফীতি, প্রাথমিক চাকরিহীন দাবি এবং ইউএস পিপিআই ডেটা সহ গুরুত্বপূর্ণ ইভেন্টগুলি ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করবে।

মাস্টার ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অরবিন্দর সিং নন্দা বলেছেন, "নিফটির বর্তমানে 24,100 স্তরের কাছাকাছি উল্লেখযোগ্য সমর্থন রয়েছে৷ এই সমর্থনের লঙ্ঘন 23800 স্তরের দিকে আরও পতনের দিকে নিয়ে যেতে পারে৷ 24,450 এর উপরে বন্ধ নিফটিকে ধাক্কা দিতে পারে৷ 24,600 স্তরের দিকে একত্রীকরণ 24,400-24,500 এ প্রতিরোধ এবং 24,200 এ অবিলম্বে সমর্থন আশা করা হচ্ছে।"