রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) কার্যালয় সূত্র জানিয়েছে যে বিভিন্ন ভোটকেন্দ্র থেকে আগত রিপোর্টের ট্যাবুলেশন শেষ হওয়ার পরেই চূড়ান্ত ভোটের শতাংশ পাওয়া যাবে বৃহস্পতিবার সকালে।

চূড়ান্ত গড় ভোটের শতাংশ 70 শতাংশ অতিক্রম করবে বলে আশা করা হচ্ছে, যা সূত্র অনুসারে, একটি সন্তোষজনক পরিসংখ্যান।

বিকাল ৫টা পর্যন্ত, উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে সর্বোচ্চ ৬৭.১২ শতাংশ ভোট পড়েছে, তারপরে নদীয়া জেলার রানাঘাট-দক্ষিণে ৬৫.৩৭ শতাংশ এবং উত্তর ২৪ পরগনা জেলার বাগদাতে ৫১.৩৯ শতাংশ ভোট পড়েছে।

বিকাল ৫টা পর্যন্ত সর্বনিম্ন ভোটের হার কলকাতার মানিকতলা থেকে ৫১.৩৯।

সিইও অফিস সূত্র জানিয়েছে যে পশ্চিমবঙ্গের যে কোনও নির্বাচনের জন্য এটি সাধারণ যেখানে গ্রামীণ এবং আধা-শহরের পকেটে ভোটের শতাংশ মেট্রো অঞ্চলের তুলনায় অনেক বেশি।

সূত্র আরও জানায়, বিকাল ৫টা পর্যন্ত রায়গঞ্জে সবচেয়ে বেশি ভোট পড়েছে। সারাদিনে সবচেয়ে কম বিরক্ত ছিল। রানাঘাট-দক্ষিণ থেকে সবচেয়ে বেশি সহিংসতার অভিযোগ পাওয়া গেছে, তার পরেই বাগদা। প্রথমার্ধে মানিকতলায় ভোটগ্রহণ প্রক্রিয়া কমবেশি শান্তিপূর্ণ হলেও দিনের শেষভাগে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

13 জুলাই গণনা অনুষ্ঠিত হবে।

2021 সালের বিধানসভা নির্বাচনের ফলাফল এবং সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনের বিধানসভার ফলাফল অনুসারে, রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ এবং বাগদাতে বিজেপি স্বাচ্ছন্দ্যে এগিয়ে ছিল, যেখানে তৃণমূল কংগ্রেস মানিকতলায় সামান্য এগিয়ে ছিল।