কলকাতা, প্রবীণ বিজেপি নেতা সুভেন্দু অধিকারী বৃহস্পতিবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে চিঠি লিখে আশঙ্কা প্রকাশ করেছেন যে পশ্চিমবঙ্গের জনগণের জন্য উন্নয়ন ও কল্যাণ তহবিলগুলিকে অন্যত্র সরিয়ে নেওয়া হতে পারে এবং আসন্ন আর্থিক সংকটকে "বিলম্বিত" করতে অব্যবস্থাপনা করা হতে পারে।

অধিকারী দিল্লিতে কেন্দ্রীয় মন্ত্রীর সাথেও দেখা করেছেন এবং X-তে শেয়ার করেছেন, "শ্রীমতী @nsitharaman জির সাথে দেখা করেছেন এবং পশ্চিমবঙ্গ সরকারের ইচ্ছাকৃতভাবে উন্নয়ন ও কল্যাণ তহবিলের অপব্যবহার করার সম্ভাবনার দিকে তার দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেছেন, একটি মরিয়া প্রচেষ্টা হিসাবে। রাজ্যে আসন্ন আর্থিক মন্দা বিলম্বিত করুন।"

সীতারামনের কাছে তার চিঠিতে, পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধীদলীয় নেতা রাজ্যের অর্থ বিভাগ থেকে জেলা ম্যাজিস্ট্রেটদের কাছে একটি কথিত যোগাযোগের উল্লেখ করেছেন। কথিত আছে যে যোগাযোগটি রাজ্যের সমস্ত স্তরের সরকারি অফিস থেকে ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিশদ বিবরণের জন্য অনুরোধ করেছে, যার মধ্যে ক্লোজিং ব্যালেন্স রয়েছে, স্পষ্টতই "রাজ্যের আর্থিক সংস্থানগুলির ব্যবস্থাপনাকে উন্নত করার জন্য।"

অধিকারী সতর্ক করেছিলেন যে শিল্পায়নের পতনের পরে, "মহামারী-প্ররোচিত চাকরির সংকটের মধ্যে পশ্চিমবঙ্গ আর্থিক পতনের দ্বারপ্রান্তে রয়েছে।"

"এখন আশঙ্কা হল যে জনগণের জন্য উন্নয়ন এবং কল্যাণ তহবিলগুলি হয় অনৈতিকভাবে বিমুখ হতে পারে, বিলম্বিত, অব্যবস্থাপিত বা অপব্যবহার করা হতে পারে যাতে কোনওভাবে রাজ্যে আসন্ন আর্থিক মন্দাকে বিলম্বিত করা যায়," তিনি সীতারামনকে জানিয়েছেন।

কেন্দ্রীয় তহবিল যেমন PMGSY, MDM (PM Poshan), ICDS, এবং MSDP (সংখ্যালঘু উন্নয়নের জন্য) তুলে ধরে, তিনি রাজ্য সরকারকে তহবিলের অপব্যবহার থেকে রোধ করতে "জনস্বার্থে কঠোর আর্থিক তদারকি এবং যাচাইকরণের" প্রয়োজনীয়তার উপর জোর দেন।