রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে দল হেরে যাওয়ার দুই সপ্তাহ পর ক্লাব এবং খেলোয়াড়টি 35 বছর বয়সী খেলোয়াড়ের বিদায়ের ঘোষণা দিতে সোশ্যাল মিডিয়ায় নিয়েছিল।

“বরুসিয়া ডর্টমুন্ড এবং ম্যাটস হামেলস আলাদা হয়ে যাবে। জার্মান ডিফেন্ডার ক্লাবে তেরো বছরেরও বেশি সময় কাটিয়েছেন এবং অন্যান্য অনেক অর্জনের মধ্যে ক্লাবের সাথে দুটি বুন্দেসলিগা শিরোপা এবং ডিএফবি-পোকাল জিতে একটি উল্লেখযোগ্য চিহ্ন রেখে গেছেন। আমরা একসাথে যে সফল রান করেছি তার জন্য আমরা কৃতজ্ঞ,” X-তে ক্লাবের পোস্ট করা বিবৃতি পড়ুন।

জানা গেছে যে হামেলস এবং প্রধান কোচ এডিন টারজিকের মধ্যে বাদ পড়েছিল যার ফলে ফাইনালের ঠিক কয়েকদিন আগে দুজনের মধ্যে মৌখিক ঝগড়া হয়েছিল এবং হুমেলস স্পষ্ট করে দিয়েছিলেন যে টেরজিক দায়িত্বে থাকলে তিনি তার চুক্তির মেয়াদ বাড়াবেন না।

ক্লাবটি হুমেলসের প্রস্থানের মাত্র একদিন আগে টেরজিকের ক্লাব ছাড়ার সিদ্ধান্ত ঘোষণা করেছিল।

“কালো এবং হলুদে মোট 13 বছরেরও বেশি সময় শেষ হচ্ছে। একজন পেশাদার হিসাবে প্রতিষ্ঠিত, আমরা একসাথে বড় শিরোনাম উদযাপন করেছি এবং BVB এর সাথে একটি অবিস্মরণীয় সময় উপভোগ করেছি। ভাগ করা মুহূর্তগুলি চিরকাল স্থায়ী হবে। এবং আমরা সবসময় বরুশিয়ার ভক্ত থাকব...সবকিছুর জন্য আপনাকে ধন্যবাদ!” হামেলস তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা বিবৃতিটি পড়ুন।

প্রধান কোচ এবং তাদের দুই সবচেয়ে অভিজ্ঞ অভিজ্ঞ হামেলস এবং মার্কো রেউস এখন ক্লাব ছেড়ে চলে যাওয়ার সাথে সাথে, হলুদ এবং কালোদের জন্য একটি নতুন যুগের ইঙ্গিত দেয় কারণ তারা আগামী বছরগুলিতে দলকে গাইড করার জন্য একটি তরুণ দলের দিকে তাকাবে। রিপোর্ট অনুযায়ী ডর্টমুন্ডের প্রাক্তন খেলোয়াড় এবং বর্তমান সহকারী কোচ, নুরি সাহিন তাদের পরবর্তী ম্যানেজারের জন্য BVB-এর সন্ধানে এগিয়ে।