কলকাতা, বেসরকারি ঋণদাতা বন্ধন ব্যাঙ্ক মঙ্গলবার বলেছে যে এটি আন্তর্জাতিক বাণিজ্যের সুবিধার্থে পণ্যগুলির একটি অ্যারে চালু করেছে।

ব্যাঙ্কটি এক বিবৃতিতে বলেছে যে পণ্যগুলি আমদানিকারক এবং রপ্তানিকারক উভয়কেই সরবরাহ করে বৈশ্বিক বাণিজ্যের বিভিন্ন দিক প্রবাহিত করার জন্য ডিজাইন করা হয়েছে।

ঋণদাতা লেটার অব ক্রেডিট (এলসি), রেমিট্যান্স, ব্যাংক গ্যারান্টি, রপ্তানি-আমদানি সংগ্রহ বিল এবং বিল/চালান ছাড়ের মতো পণ্য চালু করেছে।

নতুন পণ্যগুলি এসএমই এবং কর্পোরেটদের বিশ্বব্যাপী তাদের ব্যবসা সম্প্রসারণে ক্ষমতায়ন করবে, যেখানে খুচরা গ্রাহকরা অন্যান্য দেশে রেমিট্যান্স পাঠাতে পারবেন।

বন্ধন ব্যাঙ্কের এমডি ও সিইও চন্দ্র শেখর ঘোষ বলেন, "যখন আমরা একটি সার্বজনীন ব্যাঙ্ক হিসাবে শুরু করি, তখন আমরা সমস্ত গ্রাহকদের চাহিদা মেটাতে ব্যাঙ্কিং সমাধান দিতে প্রতিশ্রুতিবদ্ধ ছিলাম৷ ট্রেড পণ্যগুলি সেই দৃষ্টিভঙ্গির সাথে সঙ্গতিপূর্ণ"৷

বন্ধন ব্যাংকের নির্বাহী পরিচালক ও প্রধান ব্যবসায়িক কর্মকর্তা রাজিন্দর বব্বর বলেছেন যে ঋণদাতা আন্তর্জাতিক বাণিজ্যের জটিলতাগুলি নেভিগেট করতে প্রতিশ্রুতিবদ্ধ।

"বাণিজ্য পণ্য চালু করার সাথে সাথে, আমরা শক্তিশালী আর্থিক সমাধান প্রদানের লক্ষ্য রাখি যা ব্যবসাগুলিকে তাদের বিশ্বব্যাপী পদচিহ্ন প্রসারিত করতে সক্ষম করে," তিনি বলেছিলেন। ডিসি আরজি