মন্থর সূচনা কাটিয়ে উঠতে এবং 51 কেজি কোয়ার্টার ফাইনালে চীনের লিউ চুয়াংয়ের বিরুদ্ধে সর্বসম্মত 5:0 রায় অর্জন করতে পাংঘল তার দ্রুত-ফায়ার মুভমেন্ট এবং জ্যাব এবং আপারকাটের সংমিশ্রণের উপর নির্ভর করে যখন বক্সিং হিসাবে 57 কেজি বিভাগে অংশ নেওয়ার সুযোগ পেয়েছিলেন জেসমিন। ভারতের ফেডারেশনকে পারভীন হুদার জিতে নেওয়া কোটা সমর্পণ করতে হয়েছিল, মালির মেরিন কামারাকে অভিন্ন স্কোর লাইনে পরাজিত করতে হয়েছিল।

ভারত 10-সদস্যের একটি দল পাঠিয়েছিল ব্যাঙ্ককে যার মধ্যে সাতজন পুরুষ এবং তিনজন মহিলা বক্সার ছিল। শুক্রবার কোয়ার্টার ফাইনালে মলদোভার ভ্যাসিল সেবোটারিকে পরাজিত করার সময় নিশান্ত দেব 71 কেজি বিভাগে যোগ্যতা অর্জনকারী প্রথম ভারতীয় পুরুষ বক্সার হয়েছেন।

ভারত এর আগে 2022 এশিয়ান গেমসে নিখাত জারিন (মহিলাদের 50 কেজি), প্রীতি (54 কেজি) এবং টোকিও অলিম্পিকের ব্রোঞ্জ পদক জয়ী লভলিনা বোরগোহাইন (75 কেজি) এর মাধ্যমে তিনটি কোটা অর্জন করেছিল চীনের গুয়াংজুতে পডিয়ামে শেষ করে।

চুয়াংয়ের বিরুদ্ধে দৃঢ়তা এবং আগ্রাসনের দুর্দান্ত প্রদর্শনের সাথে পাংহাল রবিবার সেই তালিকায় যোগ করেছেন, যিনি পিছনে কিছু সূক্ষ্ম ঘুষি মেরে রাউন্ড 1 4:1 দাবি করে প্রথম রক্ত ​​​​আঁকেছিলেন।

কিন্তু ভারতীয় জাতীয় চ্যাম্পিয়ন রাউন্ড 2-এ সমস্ত বন্দুক নিয়ে বেরিয়ে এসে পাঁচজন বিচারককে মুগ্ধ করে সুবিধাটি দখল করার জন্য নিরলসভাবে আক্রমণ করে। সিদ্ধান্ত নেওয়ার রাউন্ডটি ছিল উভয় মুষ্টিযোদ্ধাদের দ্বারা বক্সিংয়ের একটি উন্মত্ত প্রদর্শন কারণ তারা একে অপরকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টা করেছিল।

পাংঘল শেষ পর্যন্ত শীর্ষে উঠে এসেছিল কারণ সে তার চীনা প্রতিপক্ষকে চৌকসভাবে চালিত করেছিল এবং সর্বসম্মত রায়ের সাথে লড়াইয়ে জয়ী হওয়ার জন্য তার মুখ ও শরীরে তার সংমিশ্রণ অবতরণ করেছিল।

সন্ধ্যার সেশনে, জেসমিন তার নিয়মিত 60 কেজি ওজন বিভাগের পরিবর্তে 57 কেজিতে তাকে মাঠে নামানোর নির্বাচকদের সিদ্ধান্তকে ন্যায্যতা দেয়, যেখানে তিনি কামারার বিরুদ্ধে তিনটি রাউন্ডে আধিপত্য বিস্তার করে এই ইভেন্টের জন্য একটি রিজার্ভ ছিলেন।

যাইহোক, ভারতীয় দলের জন্য চূড়ান্ত লড়াইয়ে শচীন সিওয়াচের জন্য হতাশাজনক পরিণতি ছিল কারণ তিনি কোটা স্থান নির্ধারণ করতে পুরুষদের 57 কেজি বিভাগে তৃতীয় স্থানের প্লে-অফে কিরগিজস্তানের মুনারবেক সেইটবেক উউলের বিপক্ষে 0:5-এ হেরে গিয়েছিলেন।