ব্যাঙ্কক, ভারতের শচীন সিওয়াচ (57 কেজি) এবং সঞ্জিত কুমার (92 কেজি) প্যারিস অলিম্পিক যোগ্যতার দিকে আরও একটি ধাপ এগিয়েছে কারণ তারা বৃহস্পতিবার এখানে বক্সিং ওয়ার্ল কোয়ালিফায়ারের পরবর্তী রাউন্ডে যাওয়ার জন্য তাদের নিজ নিজ প্রতিপক্ষের বিরুদ্ধে নিশ্চিত বিজয় নিবন্ধন করেছে।

শচীন প্রি-কোয়ার্টার ফাইনাল রাউন্ডে তুরস্কের অলিম্পিয়ান বাতুহান সিফটকির বিরুদ্ধে 5-0 ক্লিনিকাল জয়ের সাথে ভারতের হয়ে প্রক্রিয়া শুরু করেছিলেন এবং 32-এর রাউন্ডে অভিন্ন ব্যবধানে ভেনেজুয়েলার লুইস সানচেজের প্রতিদ্বন্দ্বিতা বন্ধ করেছিলেন সঞ্জিত।

57 কেজি বিভাগে শুধুমাত্র তিনজন বক্সার প্যারিস অলিম্পিকে শচীনের জন্য কাট করবে, তাই কাট করার জন্য আরও দুটি বাউট জিততে হবে যখন রাউন্ড অফ 64-এ বাই পেয়েছিলেন সঞ্জিত, সমস্ত ফাউ সেমি-র মতো একই লক্ষ্য থাকবে। ফাইনালিস্টরা তার ওজন বিভাগে যোগ্যতা অর্জন করবে।

একজন অভিজ্ঞ বক্সারের বিরুদ্ধে, শচীন রাউন্ড 1-এ সমস্ত বন্দুক নিয়ে বেরিয়ে এসেছিলেন এবং সেই কৌশলটি ভারতীয়দের জন্য বিস্ময়কর কাজ করেছিল কারণ তিনি দ্রুত বাউটের নিয়ন্ত্রণ নিয়েছিলেন।

এমনকি রাউন্ড 2-তেও তিনি সর্বসম্মত রায় অর্জন করেছিলেন এবং যদিও সিফটসি তৃতীয় এবং চূড়ান্ত রাউন্ডে প্রত্যাবর্তনের চেষ্টা করেছিল, ভারতীয়রা তম শেষে খুব স্বাচ্ছন্দ্য বোধ করেছিল।

202 এশিয়ান চ্যাম্পিয়নশিপের স্বর্ণপদক বিজয়ী তার ভেনিজুয়েলান প্রতিপক্ষকে রাউন্ড 1-এ দেখতে না দেওয়ায় সঞ্জিত এবং সানচেজের মধ্যে 92 কেজি টেকার একই প্যাটার্ন অনুসরণ করেছিল।

সানচেজ রাউন্ড 2 এবং 3-এ কিছু স্ফুলিঙ্গ দেখান কিন্তু অভিজ্ঞ সঞ্জিত নিজেকে উপসাগরে রাখেন এবং পাল্টা আক্রমণে তার ঘুষি মেরে সহজেই জেতেন।

দিনের পরে, 2022 কমনওয়েলথ গেমসের স্বর্ণপদক বিজয়ী অমিত পাঙ্গল 51 কেজি দ্বিতীয় রাউন্ডের প্রতিযোগিতায় মেক্সিকোর মাউরিসিও রুইজের মুখোমুখি হবেন এবং মহিলাদের 57 কেজি বিভাগে আজারবাইজানের মাহসাতি হামজায়েভার বিরুদ্ধে জেসমিনের মুখোমুখি হবে।