প্যারিস [ফ্রান্স], বিশ্বের এক নম্বর নারী টেনিস তারকা ইগা সুয়াটেক শনিবার তার ফ্রেঞ্চ ওপেন শিরোপা একটি সফল প্রতিরক্ষা করেছেন, শিরোপা লড়াইয়ে ইতালির জেসমিন পাওলিনিকে পরাজিত করার পর তার চতুর্থ এবং তৃতীয়বারের মতো রোল্যান্ড গ্যারোস শিরোপা নিশ্চিত করেছেন।

অলিম্পিক ডটকম অনুসারে, সুইয়েটেক তার ইতালীয় প্রতিপক্ষকে 6-2, 6-1 এ সোজা সেটে পরাজিত করে শিরোপা হ্যাটট্রিক নিশ্চিত করেছে।

পোলিশ তারকা প্রতিযোগিতায় একটি বিশাল প্রিয় শিরোনাম ছিলেন কারণ তিনি তার চারটি শেষ গ্র্যান্ড স্ল্যাম শিরোপা লড়াই, 2022 সালে ইউএস ওপেন এবং 2020, 2022 এবং 2023 সালে রোল্যান্ড-গ্যারোসে জিতেছিলেন। ফ্রান্সে তার চতুর্থ শিরোপা জয় করে, তিনি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে রেকর্ডধারী ক্রিস এভার্ট (সাত শিরোপা) ছাড়িয়ে যাওয়ার থেকে পাঁচটি শিরোপা দূরে।

পাওলিনি তার প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে একটি প্রতিশ্রুতিশীল সূচনা করেছিলেন এবং খেলা চলাকালীন প্রথম বিরতি পেয়েছিলেন যা সুয়াটেককে ব্যাকফুটে রেখেছিল। যাইহোক, সুয়াটেক তার ছন্দটি সত্যিই দ্রুত খুঁজে পেয়েছিল এবং তার প্রতিপক্ষকে কোর্টের চারপাশে কাজ করে ম্যাচের বাকি অংশে আধিপত্য বিস্তার করে। ষষ্ঠ গেমে পাওলিনি তার সার্ভ রক্ষা করেন এবং স্কোরলাইনে কিছুটা সম্মান যোগ করেন, কিন্তু সুয়াটেক গেমটি জিততে সক্ষম হন।

পাওলিনির অবশ্য ফ্রেঞ্চ ওপেনের গৌরবের আরেকটি শট থাকবে কারণ তিনি সারা এররানির সাথে মহিলা ডাবলসের ফাইনালে কোকো গফ এবং ক্যাটেরিনা সিনিয়াকোভার বিপক্ষে খেলবেন।

"এখানে থাকা আশ্চর্যজনক। আমি এই জায়গাটিকে ভালবাসি, প্রতি বছর আমি এখানে ফিরে আসার জন্য অপেক্ষা করতে পারি না," অলিম্পিকের উদ্ধৃতি হিসাবে ম্যাচের পরে সুয়াটেক বলেছেন।

"আমি দ্বিতীয় রাউন্ডে টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকে গিয়েছিলাম। তাই আমার জন্য উল্লাস করার জন্য আপনাকে ধন্যবাদ। আমারও বিশ্বাস করা দরকার যে এটি সম্ভব। এটি একটি আবেগপূর্ণ টুর্নামেন্ট ছিল," তিনি যোগ করেছেন।