সার্বিয়ান সেরুন্ডোলোর বিপক্ষে নিচের দিকে তাকিয়ে ছিল যখন সে দুই সেট এক এবং একটি বিরতিতে পিছিয়েছিল, কিন্তু তিনি ফ্রেঞ্চ ওপেনে আরও জাদু তৈরি করেছিলেন কারণ তিনি জোয়ার ঘুরিয়ে দেওয়ার জন্য অবিশ্বাস্য প্রতিরোধ দেখিয়েছিলেন এবং একটি নাটকীয় 6- অর্জন করেছিলেন 1, 5- 7, 3. জিতেছে -6, 7-5, 6-3।

এই জয়ের মাধ্যমে, জোকোভিচ তার ফাইনালে ওঠার এবং বিশ্বের এক নম্বর র‌্যাঙ্কিং অক্ষত রাখার সম্ভাবনা বজায় রাখলেন।

37 বছর বয়সী, যিনি রবিবার সকাল 3:07 টায় শেষ হওয়া তৃতীয় রাউন্ডে লরেঞ্জো মুসেত্তিকে পাঁচ সেটে পরাজিত করেছিলেন, অন্য শক্ত প্রতিপক্ষের মুখোমুখি হওয়ার জন্য কয়েক ঘন্টা ছাড়াই কোর্টে ফিরে এসেছিলেন। 2012 সালে রোল্যান্ড গ্যারোস ফাইনালে পৌঁছানোর পর প্রথমবারের মতো টানা পাঁচ সেট জিতে সেরুন্ডলোর বিরুদ্ধে আরেকটি বড় প্রচেষ্টার সাথে সার্বিয়ানরা সেই অসাধারণ জয়টি অনুসরণ করে।

মুসেত্তির বিরুদ্ধে দেরিতে পতন সত্ত্বেও, জুকোভিচ জুটির প্রথম বৈঠকে সেরুন্ডোলোর বিরুদ্ধে প্রাথমিক পর্যায়ে সতেজ দেখাচ্ছিল। তবে, শীর্ষ বাছাই দ্বিতীয় সেটের শুরুতে হাঁটুতে চোট পেয়েছিলেন, এবং তাকে চিকিৎসা নিতে হয়েছিল এবং এই সমস্যাটি তার গতিকে ব্যাহত করেছিল। দ্বিতীয় ও তৃতীয় সেটে, সার্বিয়ানকে ২-৪ ব্যবধানে হারিয়েছে। এটা ছেড়ে দেওয়া এবং বাইরে যেতে নিশ্চিত মনে হয়েছিল. চতুর্থটিতে।

ঘাটতি থাকা সত্ত্বেও, জোকোভিচ আত্মসমর্পণ করতে অস্বীকার করেন, সেটের শেষে কোর্ট ফিলিপ-চ্যাট্রিয়ারে একটি উত্তেজনাপূর্ণ ভিড়ের সামনে একজন নির্ধারককে বাধ্য করার আগে 4-4 সমতায় ফিরে লড়াই করেন। ট্রেডমার্ক জোকোভিচ স্টাইলে, শীর্ষ বাছাই পঞ্চম সেটে তার সেরা ফর্ম খুঁজে পান। বিরতির সুবিধা নষ্ট করে ২-১ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর তারা চার ঘণ্টা ৩৯ মিনিট পর জিতেছে। জোকোভিচের 370 তম বড় জয় তাকে গ্র্যান্ড স্ল্যাম স্তরে সর্বাধিক জয়ের ক্ষেত্রে প্রথম স্থানে নিয়ে যায়৷ জোকোভিচ টানা 15 তম বারের মতো ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছে৷ ক্লে-কোর্ট মেজরদের তিনবারের বিজয়ী সার্বিয়ান, এখন ক্যাসপার রুড বা টেলর ফ্রিটজের সাথে খেলবে।

জোকোভিচ একটি রেকর্ড-বর্ধিত 25 তম মেজর তাড়া করছেন এবং টুর্নামেন্টের পরে এটিপি র‌্যাঙ্কিংয়ে 1 নম্বরে থাকার সুযোগ পেতে তাকে অবশ্যই ফাইনালে পৌঁছাতে হবে। যদি দ্বিতীয় বাছাই জ্যানিক সিনার শিরোপা খেলায় পৌঁছায়, তবে তিনি নিশ্চিত যে ইতিহাসের 29তম খেলোয়াড় হিসেবে (1973 সাল থেকে) 1 নম্বরে পৌঁছাবেন।