প্যারিস [ফ্রান্স], বিশ্ব নং 3 কার্লোস আলকারাজ ফ্রেঞ্চ ওপেন 2024-এর ফাইনালে পৌঁছানোর জন্য প্যারিস সেমি-ফাইনাল থ্রিলারে ইতালীয়দের বিরুদ্ধে একটি মহাকাব্যিক প্রত্যাবর্তন জয়ের স্ক্রিপ্ট করতে Jannik সিনারের বিরুদ্ধে তার সবচেয়ে স্থিতিস্থাপক এবং আক্রমণাত্মক পারফরম্যান্সের একটি তৈরি করেছিলেন।

বছরের সবচেয়ে প্রত্যাশিত ম্যাচগুলির মধ্যে একটিতে, 21 বছর বয়সী স্প্যানিয়ার্ড সিনারের বিরুদ্ধে 2-6, 6-3, 3-6, 6-4, 6-3 গেমে জয়ের জন্য জাদুর মুহূর্ত তৈরি করেছিলেন। ফিলিপ-চ্যাট্রিয়ের আদালত।

ম্যাচে, উভয় খেলোয়াড়ই শুরুর দুই সেটে তাদের সেরা স্তর খুঁজে পেতে লড়াই করেছিল। ম্যাচটি এক সেটে সব স্কোয়ারের সাথে, আলকারেজ যখন তৃতীয় সেটে 2-2-এ হাতের ক্র্যাম্পে ভুগছিলেন তখন আলকারেজ নিয়ন্ত্রণ পেতে চেয়েছিলেন। ইতালীয় নিয়মিতভাবে পয়েন্টের মধ্যে হাত নাড়তেন এবং যদিও খেলায় তার সার্ভিস স্পিড কমে গিয়েছিল, সে 3-2-এ চিকিৎসা পাওয়ার আগে সার্ভে বেঁচে থাকার জন্য চারটি বিরতি পয়েন্ট বাঁচিয়েছিল।

পাপী অবিলম্বে Alcaraz ভাঙ্গা পুনরুদ্ধার উপর গুলি ছুঁড়ে বেরিয়ে আসেন এবং এগিয়ে যেতে পরিবেশন দৃঢ় রাখা. আলকারাজ চতুর্থটিতে আত্মসমর্পণ করতে অস্বীকার করে, যদিও উভয় খেলোয়াড়ই পরিষ্কার এবং অনায়াসে টাইমিং দিয়ে বলকে আঘাত করেছিলেন। তাদের আলাদা করার জন্য সামান্যই, বিশ্ব নম্বর 3 আলকারাজ চতুর্থ সেটের শেষে তার খেলায় আরও গুণমান এবং তীব্রতা খুঁজে পেয়েছিল এবং এটিকে জিততে বাধ্য করে।

"আপনাকে কষ্টের আনন্দ খুঁজে বের করতে হবে। এটাই মূল বিষয়, রোল্যান্ড গ্যারোসের মাটিতে এখানে আরও বেশি। দীর্ঘ সমাবেশ, চার ঘন্টার ম্যাচ, পাঁচ সেট। আপনাকে লড়াই করতে হবে, আপনাকে কষ্ট পেতে হবে কিন্তু আমি আমার দলকে বলেছিলাম। , আপনাকে দুর্ভোগ উপভোগ করতে হবে," আলকারাজ ATP দ্বারা উদ্ধৃত হিসাবে বলেছেন।

21 বছর বয়সী তারপরে একটি শোষণকারী পঞ্চম সেটে জাদুর মুহূর্ত তৈরি করেছিলেন, একটি ভয়ঙ্কর ফোরহ্যান্ড বিজয়ীর সাথে শুরুতেই সিনারের সার্ভ ভেঙে দেন। আলকারাজ সেই মুহূর্ত থেকে তার পা নামিয়ে রেখেছিলেন এবং সিনারকে ফিরে আসতে দিতে অস্বীকার করেছিলেন, চার ঘন্টা 10 মিনিটের পরে তার তৃতীয় ম্যাচ পয়েন্টে বিশাল জয় সীলমোহর করেছিলেন। আলকারাজ, যিনি সিনারের 39-এ 65টি বিজয়ীকে আঘাত করেছিলেন, তার বাহু বাতাসে তুলেছিলেন এবং তার জয়ে সিল দেওয়ার পরে ভিড়ের গর্জন আলিঙ্গন করেছিলেন।

"আমার সংক্ষিপ্ত ক্যারিয়ারে আমি সবচেয়ে কঠিন ম্যাচগুলো খেলেছি যা জ্যানিকের বিপক্ষে। 2022 সালে ইউএস ওপেন, এটি। জনিক একজন দুর্দান্ত খেলোয়াড়। তার যে দলটিও রয়েছে এবং তিনি প্রতিদিন যে দুর্দান্ত কাজ করেন এবং আমি আশা করি তার বিরুদ্ধে এইরকম আরও অনেক ম্যাচ খেলার জন্য আমি নিশ্চিতভাবে খেলেছি এমন একটি কঠিন ম্যাচ,” বলেছেন আলকারাজ।

আলকারাজ রবিবারের চ্যাম্পিয়নশিপ ম্যাচে আলেকজান্ডার জাভেরেভের মুখোমুখি হবে, তার তৃতীয় বড় শিরোপা দখল করার এবং তার গ্র্যান্ড স্ল্যাম রেকর্ড 3-0-এ প্রসারিত করার আশায়। দ্বারা উপস্থাপিত 2021 নেক্সট জেনারেল ATP ফাইনালের বিজয়ী 2022 সালে ইউএস ওপেন এবং 2023 সালে উইম্বলডন জিতেছিলেন।

21 বছর বয়সী এই তিনটি সারফেসেই সবচেয়ে কম বয়সী খেলোয়াড় যিনি একটি বড় ফাইনালে পৌঁছেছিলেন এবং 2000 সাল থেকে দ্বিতীয়-কনিষ্ঠ রোল্যান্ড গ্যারোস পুরুষদের একক ফাইনালে ছিলেন। রাফায়েল নাদাল 2005, 2006 এবং 2007 সালে ফাইনাল ম্যাচে পৌঁছেছিলেন যখন তার বয়স ছিল 19। -21 বছর বয়সী.