প্রোভিডেন্স [গায়ানা], ভারতের অধিনায়ক রোহিত শর্মা মনে করেন না যে অদম্য ব্যাটসম্যান বিরাট কোহলির ফর্ম একটি "সমস্যা" এবং মনে করেন যে উদ্দেশ্য আছে এবং তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠতে পারেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) 2024-এ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সাথে একটি বেগুনি প্যাচ উপভোগ করার পরে, কোহলি মার্কি ইভেন্টের চলমান সংস্করণ জুড়ে তার ব্যাট থেকে রানের সন্ধান করছেন।

সাত ম্যাচে এই অভিজ্ঞ ব্যাটার 10.71 গড়ে 75 রান সংগ্রহ করেছেন। দেখে মনে হচ্ছিল যেন ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালই তার জন্য নিখুঁত পর্যায় ছিল এবং ফাইনালের আগে তার ফর্ম খুঁজে পাওয়ার জন্য।

তিনি ক্রিজে সম্ভাব্য দীর্ঘ থাকার ইঙ্গিত দিয়ে মিড-উইকেটের ওভারে বলটি স্মোক করেন। কিন্তু কোহলি রিস টপলিকে লেগ স্টাম্প ক্লিপ করে পাল্টা গুলি করার অনুমতি দেন ভারতীয়রা সীমানার দিকে বেলচা দেওয়ার চেষ্টা করলে।

কোহলির অস্বস্তিকর মৌসুম সত্ত্বেও, ভারতীয় অধিনায়ক কোহলির ফর্ম নিয়ে চিন্তিত নন এবং ফাইনালে শো চুরি করতে তার স্বদেশীকে সমর্থন করেছিলেন।

"সে (কোহলি) একজন মানসম্পন্ন খেলোয়াড়। যেকোনো খেলোয়াড়ই এর মধ্য দিয়ে যেতে পারে। আমরা তার ক্লাস বুঝতে পারি এবং এই সব বড় খেলায় আমরা তার গুরুত্ব বুঝতে পারি। ফর্ম কখনোই সমস্যা নয়। আপনি যখন 15 বছর ধরে ক্রিকেট খেলেছেন, ফর্মটি কখনই সমস্যা নয়, তার উদ্দেশ্য রয়েছে, তিনি সম্ভবত ফাইনালের জন্য সঞ্চয় করছেন (ফাইনালের জন্য কোহলিকে সমর্থন করছেন), "ম্যাচ পরবর্তী উপস্থাপনায় রোহিত বলেছিলেন।

2022 বিশ্বকাপের সেমিফাইনালের স্মৃতিতে আচ্ছন্ন, ভারত 68 রানের ব্যাপক জয়ের সাথে ফাইনালে উঠেছিল।

অক্ষর প্যাটেল এবং কুলদীপ যাদবের স্পিন জুটি ব্যাপকভাবে দৌড়ে গিয়ে থ্রি লায়নদের ছোট কাজ করে, 172 রান তাড়া করার সময় 16.4 ওভারে তাদের 103 রানে সীমাবদ্ধ করে।

অক্ষর ওপেনিং অর্ডার সরিয়ে দিয়ে তার প্রভাবশালী স্পেল 3/23 দিয়ে অভিনয় করেন। কুলদীপ মিডল অর্ডারকে ঠেকিয়ে এবং 3/19 এর পরিসংখ্যান দিয়ে শেষ করে আদর্শ সমর্থন প্রদান করেছিলেন।

রোহিত বিশ্বাস করেন যে ফাইনালে উঠে আসা জয়ের মন্ত্র হবে অপরাজিত প্রোটিয়াদের বিরুদ্ধে ভাল ক্রিকেট খেলা।

"একটি দল হিসেবে আমরা খুব শান্ত ছিলাম। আমরা উপলক্ষটি বুঝতে পারি (ফাইনাল)। সংগঠিত থাকা আপনাকে ভাল সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। এটি আমাদের খেলার মধ্য দিয়ে যেতে সাহায্য করবে। আপনাকে ভাল ক্রিকেট খেলতে হবে। আমরা এটাই করতে চাই। ফাইনালে আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব, আমি শুধু এটাই বলতে পারি, তারা ভালো খেলছে, আমি আশা করতে পারি যে ফাইনালে আসবে।

বার্বাডোসের কেনসিংটন ওভালে শনিবার ফাইনালে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা।