আন্টালিয়া (তুরস্ক), ভারতীয় অ্যাথলিট প্রিয়াঙ্কা গোস্বামী আরেকটি প্রশংসনীয় পারফরম্যান্স তৈরি করতে এবং অক্ষদীপ সিংয়ের অংশীদারিত্বে মিক্স ইভেন্টে প্যারিস অলিম্পিকে বার্থ নিশ্চিত করার লক্ষ্য রাখবেন, যখন এই ভূমধ্যসাগরীয় সমুদ্রতীরবর্তী শহরে একদিনের বিশ্ব অ্যাথলেটিক্স রেস ওয়াকিন টিম চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে। রবিবার।

অক্ষদীপ এবং প্রিয়াঙ্কা উভয়েই ইতিমধ্যেই প্যারিস 202-এর জন্য পুরুষ ও মহিলাদের 20 কিমি রেস ওয়াকের যোগ্যতার মান পূরণ করার পরে পৃথকভাবে যোগ্যতা অর্জন করেছে এবং অলিম্পিকে একটি মিশ্র দলের স্থান নিশ্চিত করা তাদের জন্য কেকের উপর আইসিং হবে।

অ্যাথলেটিক ফেডারেশন অফ ইন্ডিয়া (AFI) র্যাক ওয়াকিং টিম চ্যাম্পিয়নশিপের জন্য 14-শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে এবং তম চতুর্বার্ষিক শোপিসের জন্য যেতে তিন মাসেরও কম সময় পরে, এটি অন্যদের জন্যও তাদের প্যারিস স্পটগুলি শোনার সুযোগ হবে।

প্রিয়াঙ্কা, 2022 সালের বার্মিংহাম কমনওয়েলথ গেমসে 10,000 মিটার হাঁটার জাতীয় রেকর্ডধারী এবং রৌপ্য পদক বিজয়ী, দেরিতে কিছু বিশ্বাসযোগ্য পারফরম্যান্স নিয়ে এসেছেন।

তিনি গত মাসে চাইনিজ রেস ওয়াকিন গ্র্যান্ড প্রিক্সে 20 কিমি ইভেন্টে একটি প্রশংসনীয় সপ্তম স্থান অর্জন করেছেন এবং এখানে তার পারফরম্যান্স প্যারিসে যাওয়ার প্রস্তুতি সম্পর্কে একটি ন্যায্য ধারণা দেবে।

মুজাফফরনগর, ইউপি থেকে 28 বছর বয়সী, মিশ্র ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবে যা প্রথমবারের মতো অলিম্পিক প্রোগ্রামে অন্তর্ভুক্ত করা হয়েছে এবং ক্রীড়াবিদকে 42.195 কিমি সম্পূর্ণ ম্যারাথন দূরত্ব অতিক্রম করতে হবে।

মিক্সড ইভেন্টে অন্য ভারতীয় জুটি হলেন মুনিতা প্রজাপতি এবং পরমজী সিং।

মিশ্র বিভাগে শীর্ষ 22 টি দল, যা রিলে ফরম্যাটে অনুষ্ঠিত হবে প্যারিসের জন্য যোগ্যতা অর্জন করবে।

ফরম্যাট অনুযায়ী, 12.195 কিমি প্রাথমিক দূরত্ব মাল অ্যাথলিট দ্বারা কভার করতে হবে, এবং পরবর্তী 10 কিমি মহিলা ক্রীড়াবিদ দ্বারা করা হবে। পরের 20k সমানভাবে ভাগ করা হবে, মহিলা ক্রীড়াবিদরা শেষ 10 কিমি শেষ লাইন পর্যন্ত করবে।

এছাড়াও, ভারতীয় রেস ওয়াকাররা পুরুষ এবং মহিলাদের 20k রেস ওয়াকারেও প্রতিদ্বন্দ্বিতা করবে।

গত মাসে, রাম বাবু প্যারিস অলিম্পিকে পুরুষদের 20 কিমি রেসের যোগ্যতার মান অর্জন করেছেন, স্লোভাকিয়ার তম দুদিনস্কা 50 মিটে ব্রোঞ্জের পথে ব্যক্তিগত সেরা সময় 1:20:00 ক্লক করেছেন৷

Hangzhou এশিয়ান গেমসের মিশ্র 35km রেস ওয়াক ব্রোঞ্জ পদক বিজয়ী এখানে পুরুষদের 20km রেস ওয়াক ইভেন্টে হাই প্যারিসের প্রস্তুতি পরীক্ষা করবে।

টীম:

পুরুষ (20 কিমি রেস ওয়াক): রাম বাবু, সুরজ পানওয়ার, সার্ভিন সেবাস্টিয়ান, আরশপ্রী সিং, বিকাশ সিং।

মহিলা (20 কিমি রেস ওয়াক): রমনদীপ কৌর, মোকাভি মুথুরাথিনাম, পায়েল, পুজ কুমাওয়াত, মঞ্জু রানী।

ম্যারাথন রেস ওয়াক মিশ্র রিলে: পরমজিৎ সিং বিষ্ট/মুনিতা প্রজাপতি; অক্ষদি সিং/প্রিয়াঙ্কা গোস্বামী।